১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ভোর ৫:৪১

মুন্সীগঞ্জে টেক্সটাইল মিলে অগ্নিকাণ্ডে নিহত ৬

নিজস্ব প্রতিবেদক:

মুন্সীগঞ্জ সদর উপজেলার মুক্তারপুর বিসিক এলাকায় আইডিয়াল টেক্সটাইল মিলে আগুন লাগার ঘটনায় ছয়জন শ্রমিকের লাশ উদ্ধার করা হয়েছে।আজ বুধবার সকালে পাঁচতলা ওই মিলে আগুন লাগে। এসময় পঞ্চম তলায় বেশ কয়েকজন শ্রমিক আটকা পরেন। এদের মধ্যে ছয়জনের লাশ উদ্ধার করা হয়েছে।

স্থানীয় শ্রমিকরা জানান, পাঁচতলায় আটকে পড়া পাঁচজন শ্রমিক হলেন- নাজমুল (২০) ইসরাফিল (১৮), উজ্জল (২০), নাজমা (৫৫), বাবুর্চি হাসিনা (৫০) ও রতন (২৫)।

তবে পুলিশ লাশগুলো পুরোপুরি শনাক্ত করতে পারেনি। এজন্য নিখোঁজ তালিকার কে কে মারা গেছেন তা বলতে পারেনি।

মুক্তারপুর নৌ-পুলিশ ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা জয়নাল আবেদীন জানান, সকাল ১০টার দিকে টোল প্লাজা এলাকার আইডিয়াল টেক্সটাইল মিলসে আগুন লাগে। প্রাথমিকভাবে ধারণা করা যাচ্ছে ওয়েল্ডিংয়ের কাজ করতে গিয়ে আগুনের ফুলকি কেমিক্যাল পদার্থের উপর পড়ে। সেখান থেকেই আগুনের সূত্রপাত। এখন পর্যন্ত ছয়জনের লাশ উদ্ধার করা হয়েছে।

ফায়ার সার্ভিসের নারায়ণগঞ্জের উপ-পরিচালক ফরিদ উদ্দিন জানান, ফায়ার সার্ভিসের মুন্সীগঞ্জের দু’টি ও নারায়ণগঞ্জের একটি ইউনিট উদ্ধার অভিযান চালাচ্ছে। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের কর্মীরা।

ঘটনায় পারপরই জেলা প্রশাসক সায়লা ফারজানা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। জেলা প্রশাসকের নির্দেশে আইডিয়াল টেক্সটাইল মিলের জিএমসহ চারজন কর্মকর্তাকে আটক করা হয়েছে।

দৈনিক দেশজনতা /এন আর

 

প্রকাশ :সেপ্টেম্বর ২০, ২০১৭ ৬:৫৭ অপরাহ্ণ