১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | রাত ৪:১৯

‘সরকার পাকিস্তান থেকে পেঁয়াজ আনতে পারে দোষ হয় না, আমরা কথা বললেই দোষ’

দেশজনতা অনলাইনঃ বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, ‘ভারতের কাছ থেকে দীর্ঘদিনেও তিস্তা নদীর পানি বণ্টনে ন্যায্য হিস্যা পায়নি বাংলাদেশ। ২৫ টাকার পেঁয়াজ ৩শ’টাকায় বিক্রি হয়েছে। এরপরও ভারত পেঁয়াজ দেয়নি। অথচ প্রধানমন্ত্রী ভারত সফরে গিয়ে ফেনী নদীর পানি দেওয়ার চুক্তি করে বন্ধুত্ব রক্ষা করেছেন। আওয়ামী লীগ সরকার পাকিস্তান থেকে পেঁয়াজ আনতে পারে, তাতে দোষ হয় না, আমরা (বিএনপি) কথা বললেই দোষ হয়।’শনিবার (২৩ নভেম্বর) দুপুরে বরিশাল নগরীর দলীয় কার্যালয়ের সামনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে মহানগর বিএনপি আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

বিএনপি’র যুগ্ম মহাসচিব মজিবর রহমান সরোয়ারের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তৃতায় মির্জা আব্বাস আরও বলেন, ‘বিনা ভোটের সরকার বিনা কারণে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে আটকে রেখেছে একমাত্র লুটপাট করে দেশটাকে চুষে খাওয়ার জন্য। দেশে গণতন্ত্র ফেরাতে বেগম জিয়াকে মুক্ত করতে হবে। এ সরকার সহসাই বেগম জিয়াকে মুক্তি দেবে না। দুর্বার আন্দোলনের প্রস্তুতি শুরু হয়ে গেছে। আপনারা আন্দোলনের প্রস্ততি নেন। আন্দোলনের মাধ্যমেই খালেদা জিয়াকে মুক্ত করা হবে।’

সমাবেশে বিশেষ অতিথি ছিলেন মহিলা দল কেন্দ্রীয় কমিটির সভাপতি আফরোজা আব্বাস। মহানগর বিএনপি’র ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিয়াউদ্দিন সিকদার জিয়া ও দক্ষিণ জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক আবুল কালাম শাহিনের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন বিএনপি কেন্দ্রীয় কমিটির বরিশাল বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক আকন কুদ্দুসুর রহমান ও মাহবুবুল হক নান্নু, দক্ষিণ জেলা বিএনপি’র সভাপতি এবায়দুল হক চাঁন ও উত্তর জেলা বিএনপি’র সভাপতি মেজবাউদ্দিন ফরহাদ এবং কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আবুল হোসেন খানসহ স্থানীয় নেতারা।

এদিকে বিএনপি’র বিক্ষোভ সমাবেশ উপলক্ষে সমাবেশস্থল থেকে শুরু করে এর আশপাশের এলাকায় বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন হয়।

প্রকাশ :নভেম্বর ২৩, ২০১৯ ৪:৩০ অপরাহ্ণ