১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | সন্ধ্যা ৬:৫১

জামায়াত নেতার জানাজাকে কেন্দ্র করে শিবির-ছাত্রলীগ ধাওয়া-পাল্টা ধাওয়া

অনলাইন

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নেতা মুমিনুল হকের জানাজার নামাজকে কেন্দ্র করে চট্টগ্রাম প্যারেড ময়দানে ছাত্রশিবির ও ছাত্রলীগ নেতাকর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনার খবর পাওয়া গেছে। এ ঘটনায় পাঁচ শিবিরকর্মী আহত হয়েছেন বলে জানা গেছে। আজ শনিবার দুপুরে প্যারেড ময়দানে মুমিনুল হক চৌধুরীর জানাজার নামাজের সময় এ ঘটনা ঘটে। জামায়াত-শিবিরের অভিযোগ, ছাত্রলীগ নেতাকর্মীরা জানাজার নামাজে হামলা চালিয়েছে।

জানা গেছে, গতকাল শুক্রবার রাতেই চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন জামায়াতের কেন্দ্রীয় কর্মপরিষদের সদস্য মাওলানা মুমিনুল হক চৌধুরী। তিনি আওয়ামী লীগের দলীয় সংসদ সদস্য প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভীর শ্বশুর তিনি।

প্রত্যক্ষদর্শীরা জানান, শুক্রবার রাতে নগরের একটি বেসরকারি হাসপাতালে মৃত্যুবরণ করেন জামায়াত নেতা মুমিনুল হক চৌধুরী। শনিবার জোহরের নামাজের পর প্যারেড ময়দানে জানাজা আয়োজনের সিদ্ধান্ত নেন পরিবারের সদস্যরা। কিন্তু জানাজায় অংশ নিতে আসা জামায়াত-শিবির নেতাকর্মীদের ঠেকাতে দুপুর থেকেই প্যারেড ময়দানের আশপাশে অবস্থান নেয় ছাত্রলীগের নেতাকর্মীরা।

জানাজার ঠিক আগ মুহূর্তে চট্টগ্রাম কলেজ থেকে ছাত্রলীগের একটি মিছিল নিয়ে জানাজার দিকে এগুতে থাকলে দু’পক্ষের মধ্যে উত্তেজনা ছড়িয়ে দেখা দেয়। পরে পুলিশের বাধার কারণে ছাত্রলীগ মাঠে প্রবেশ করতে না পারলেও জানাজায় অংশগ্রহণকারী মুসল্লিদের লক্ষ্য করে ছাত্রলীগ ইটপাটকেল নিক্ষেপ করে। ছাত্র শিবিরের দাবি, ছাত্রলীগের ছোঁড়া ইটের আঘাতে জানাজায় আসা অন্তত পাঁচ শিবিরকর্মী আহত হন। এ সময় পুলিশি হস্তক্ষেপে পরিস্থিতি কিছুটা শান্ত হলে জানাজা অনুষ্ঠিত হয়।

চকবাজার থানার ওসি নুরুল বলেন, মাওলানা মুমিনুল হকের জানাজা শুরুর আগে চট্টগ্রাম কলেজের কিছু ছাত্র মিছিল নিয়ে গেলে উত্তেজনা তৈরি হয়। পুলিশ মুসল্লি ও মিছিলকারী ছাত্রদের মাঝামাঝি অবস্থান নিয়ে কোন ধরনের সংঘাত করতে দেয়নি। পরে মিছিলকারীদের ধাওয়া দিয়ে জানাজা সম্পন্ন করা হয়।

প্রকাশ :জুন ২৩, ২০১৯ ১১:৪৮ পূর্বাহ্ণ