১৪ই জুন, ২০২১ ইং | ৩১শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ | দুপুর ২:২২

ভারত নয়, পাকিস্তানের এক নম্বর শত্রু ইসরায়েল!

বিদেশ ডেস্ক

কাশ্মীর নিয়ে সংঘর্ষে গেল ৭ দশকে ৬০ হাজার মানুষ প্রাণ হারিয়েছেন। এর নিয়ন্ত্রণকে কেন্দ্র করে তিন তিনবার যুদ্ধে জড়িয়েছে প্রতিবেশী ভারত এবং পাকিস্তান। হিমালয়ের পাদদেশের এই ভূ-স্বর্গকে নিয়ন্ত্রণ নিতে এখনো দু’দেশ মুখোমুখি হচ্ছে প্রায় প্রতিদিন।

তবে ভারতকে প্রধান শত্রু হিসেবে মানছেন না পাকিস্তানের সংসদ বিষয়ক প্রতিমন্ত্রী আলী মুহাম্মাদ খান। তার মতে, ইসরায়েলকে পাকিস্তানের প্রধান শত্রু। আলী মুহাম্মাদ খান বৃহস্পতিবার পাকিস্তান পার্লামেন্টের অধিবেশনে বলেন, আমরা কখনও ইসরায়েলকে স্বীকৃতি দেবো না। ইসরায়েল পাকিস্তানের এক নম্বর শত্রু।

পাকিস্তানের সাবেক সামরিক শাসক পারভেজ মুশাররফের একটি মন্তব্যের বিষয়ে প্রতিক্রিয়া জানাতে গিয়ে আলী মুহাম্মাদ খান এ মন্তব্য করেন।
জেনারেল মুশাররফ সম্প্রতি দুবাইয়ে এক সংবাদ সম্মেলনে পাকিস্তানের চির প্রতিদ্বন্দ্বী ভারতকে মোকাবিলা করার লক্ষ্যে তেল আবিবের সঙ্গে সম্পর্ক স্থাপনের জন্য ইসলামাবাদের প্রতি আহ্বান জানান। কিন্তু পাকিস্তানের প্রতিমন্ত্রী আলী মুহাম্মাদ খান জেনারেল মুশাররফের এই আহ্বান প্রত্যাখ্যান করে বলেন, ইসরায়েলকে স্বীকৃতি না জানানোর ব্যাপারে পাকিস্তানি জনগণ তাদের ঐক্যবদ্ধ অবস্থানে অটল রয়েছে। তিনি স্পষ্ট ভাষায় বলেন, এমনকি যারা ইসরায়েলের সঙ্গে সম্পর্ক স্থাপনের ব্যাপারে আলোচনা করতে চায় পাকিস্তানি জনগণ তাদেরকে কঠোরভাবে প্রতিহত করবে।

প্রকাশ :মার্চ ১০, ২০১৯ ৩:৪২ অপরাহ্ণ