১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | রাত ৪:৪৪

নোয়াখালীতে নিখোঁজের ১৫ দিন পর ডোবায় শিশুর লাশ

নিজস্ব প্রতিবেদক:

নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলার দেওটি ইউনিয়নে নিখোঁজের ১৫ দিন পর মো. সামির (২) নামে এক শিশুর অর্ধগলিত লাশ উদ্ধার করেছে পুলিশ। এই ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য নিহতের মামা, মামিসহ কয়েকজনকে আটক করেছে পুলিশ। শনিবার দুপুর ১২টার দিকে ঘাসেরখিল গ্রাম থেকে লাশটি উদ্ধার করা হয়। নিহত সামির জেলার চাটখিল উপজেলার বাহার উদ্দিনের ছেলে।

স্থানীয়রা জানায়, গত ১ বছর আগে সামিরের মা মারা যান। এরপর তার বাবা প্রবাসী বাহার উদ্দিন আর একটি বিয়ে করেন এবং বিদেশ চলে যান। বাহার উদ্দিন বিদেশ যাওয়ার পর থেকে সামির ও তার বড় বোন তার নানার বাড়ি সোনাইমুড়ী উপজেলার দেওটি ইউনিয়নের ঘাসেরখিল গ্রামের সৈয়দ ব্যাপারী বাড়িতে মামাদের সাথে থাকত।

গত ১৮ জানুয়ারি বৃহস্পতিবার হঠাৎ মামার বাড়ি থেকে নিখোঁজ হয় সামির। এরপর বিভিন্ন স্থানে তাকে খোঁজাখুঁজি করেও কোন সন্ধান না পেয়ে ২০ জানুয়ারি শনিবার সোনাইমুড়ী থানায় একটি সাধারণ ডায়েরি করেন তার মামা দোলোয়ার হোসেন রনি।

শনিবার সকালে স্থানীয় লোকজন তার নানার বাড়ির পেছনের একটি ডোবার ভেতরে কচুরিপনার মধ্যে সামিরের লাশ দেখতে পায়।

সোনাইমুড়ী থানার উপ-পরিদর্শক মো. হারুন বিষয়টি নিশ্চিত করে জানান, খবর পেয়ে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নোয়াখালী জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। জিজ্ঞাসাবাদের জন্য তার মামা-মামিসহ কয়েকজনকে থানায় আনা হয়েছে।

তিনি আরো জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে- কোন কেউ তাকে ওই ডোবার মধ্যে ছুঁড়ে ফেলে দেয়ায় পানিতে ডুবে শিশু সামিরের মৃত্যু হয়েছে। ময়নাতদন্ত শেষে ঘটনায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

দৈনিক দেশজনতা/এন এইচ

প্রকাশ :ফেব্রুয়ারি ৩, ২০১৮ ৫:৪৭ অপরাহ্ণ