২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | সন্ধ্যা ৭:৫৮

দেশে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে ২৭

বাংলাদেশে আরও তিনজনের শরীরে নভেল করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। তাদের মধ্যে দুইজন সম্প্রতি বিদেশ থেকে ফিরেছেন এবং একজন পুরনো এক রোগীর সংস্পর্শে এসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে বাংলাদেশে মোট করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২৭ জনে।

রবিবার বিকালে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক মীরজাদী সেব্রিনা ফ্লোরা সংবাদ ব্রিফিংয়ে এই তথ্য জানান।

সেব্রিনা ফ্লোরা বলেন, বাংলাদেশে নতুন করে তিনজনের শরীরে করোনা শনাক্ত করা হয়েছে। তাদের মধ্যে দুইজন পুরুষ এবং একজন নারী। তাদের বয়স ২০ থেকে ৪০ বছরের মধ্যে। আক্রান্ত তিনজনের মধ্যে একজনের ডায়াবেটিস আছে। তবে তিনজনের মৃদু উপসর্গ আছে। এ নিয়ে বাংলাদেশে মোট ২৭ জনের মধ্যে প্রাণঘাতী এই ভাইরাসের সংক্রমণ ধরা পড়ল।

আইইডিসিআর পরিচালক বলেন, করোনায় আক্রান্তদের মধ্যে নতুন আরও দুজন সুস্থ হয়ে ফিরে গেছেন। সব মিলিয়ে আক্রান্ত ২৭ জনের মধ্যে পাঁচজনের ক্ষেত্রে এখন আর সংক্রমণ নেই। দুজন মারা গেছেন। অর্থাৎ দেশে এখন করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ২০। আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় নতুন করে কারও মৃত্যু হয়নি।

গত বছরের ৩১ ডিসেম্বর চীনের উহানে প্রথম করোনাভাইরাসের সংক্রমণ দেখা দেয়। এরপর চীনে ভয়াবহ পরিস্থিতি সৃষ্টির পর ভাইরাসটি সারাবিশ্বে ছড়িয়ে পড়ে। চীনে করোনা পরিস্থিতির উন্নতি হলেও বিভিন্ন দেশে করোনা ভয়াবহ আকার ধারন করেছে। ইতোমধ্যে করোনায় আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ১৩ হাজারের বেশি। আর আক্রান্তের সংখ্যা তিন লাখ ছাড়িয়েছে।

গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা শনাক্ত হয়। সেদিন তিনজনের শরীরে করোনা পাওয়া যায় বলে জানায় আইইডিসিআর। এরপর আরও ২১ জনের শরীরে করোনা পাওয়া যায়। ওই ২৪ জনের মধ্যে দুইজন মারা যায়। তাদের বয়স ছিল সত্তরের বেশি। সর্বশেষ আজ করোনায় আক্রান্তের তালিকায় যোগ হয় আরও তিনজনের নাম।

প্রকাশ :মার্চ ২২, ২০২০ ৫:১৮ অপরাহ্ণ