২৯শে সেপ্টেম্বর, ২০২১ ইং | ১৪ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | সকাল ৮:১১

দল চাইলে নির্বাচন করবেন প্রিয়াঙ্কা

বিদেশ ডেস্ক

সপ্তাহ দুয়েক আগেও খবর বেরিয়েছিল, আসন্ন লোকসভা নির্বাচন প্রার্থী হচ্ছেন না প্রিয়াঙ্কা গান্ধী। কিন্তু আজ শোনা গেল ভিন্ন কথা। প্রিয়াঙ্কা নিজেই জানিয়েছেন, দল চাইলে নির্বাচনে অংশ নেবেন তিনি।

এনডিটিভির খবরে বলা হয়, ভাই রাহুল গান্ধীর নির্বাচনী এলাকা ও কংগ্রেসের ঘাঁটি হিসেবে পরিচিত আমেথিতে আজ নির্বাচনী প্রচারণা চালান প্রিয়াঙ্কা। সেখানেই সাংবাদিকদের প্রশ্নের জবাবে এমন কথা জানিয়েছেন তিনি। সাংবাদিকেরা তাঁর কাছে জানতে চেয়েছিলেন, তিনি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে চান কি না। সবাইকে চমকে দিয়ে তিনি উত্তর দিয়েছেন, ‘কেন নয়?’

কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা এমনও বলেছেন, ‘যদি আমার দল চায় আমি নির্বাচনে অংশ নিই, তাহলে আমি অবশ্যই প্রার্থী হব।’ গত জানুয়ারিতে সক্রিয় রাজনীতিতে আসার পর এই প্রথমবার জনসমক্ষে নির্বাচনে দাঁড়ানোর ব্যাপারে ইতিবাচক মনোভাব দেখালেন প্রিয়াঙ্কা। প্রচারণার কাজে আগামীকাল আমেথি থেকে রায়বেরিলিতে যাবেন তিনি।

এই বছরের শুরুর দিকে প্রিয়াঙ্কাকে যখন উত্তর প্রদেশের পূর্বভাগে দলের দায়িত্ব দেওয়া হয়েছিল, তখনই গুজব ছড়িয়েছিল, মা সোনিয়া গান্ধীর বদলে প্রিয়াঙ্কাই এবার কংগ্রেসের আরেক ঘাঁটি রায়বেরিলি থেকে নির্বাচনে দাঁড়াবেন। রাজনীতি থেকে অবসর নেবেন সোনিয়া, এমন গুজবও শোনা গিয়েছিল। তবে এই মাসের শুরুতে প্রথম দফায় নির্বাচনে অংশগ্রহণকারী ১৫ জন প্রার্থীর নাম ঘোষণায় সবার ওপরে সোনিয়া গান্ধীর নাম রেখে সেই গুজবে পানি ঢেলে দেয় কংগ্রেস। এর আগে বারানসি থেকে নরেন্দ্র মোদির বিপরীতে লড়বেন প্রিয়াঙ্কা— এমন গুজবও শোনা গিয়েছিল। কংগ্রেসের পক্ষ থেকে সেটিকেও ভিত্তিহীন খবর বলে উড়িয়ে দেওয়া হয়েছিল।

তবে কংগ্রেসের অনেক সদস্য এখন মনে করছেন, প্রিয়াঙ্কা নির্বাচনে অংশ নিলে সেটি কংগ্রেসের ভাগ্য পরিবর্তন করে দিতে পারে। তাঁদের অনেকেরই বিশ্বাস, দাদি ইন্দিরা গান্ধীর সঙ্গে সাদৃশ্য থাকায় সাধারণ জনগণের মাঝে ব্যাপক জনপ্রিয়তা আদায় করে নেবেন প্রিয়াঙ্কা। ইদানীং ঘন ঘন জনসমক্ষে আসায় প্রিয়াঙ্কার নির্বাচনে দাঁড়ানোর সম্ভাবনার পালে আরও জোরে হাওয়া লাগছে।

এর আগে খবর বেরিয়েছিল, নির্বাচনী প্রচারণাসহ দলের অন্যান্য কাজে ব্যস্ত থাকায় এবারের লোকসভা নির্বাচনে প্রার্থী হবেন না ৪৭ বছর বয়সী প্রিয়াঙ্কা। আগামী ১১ এপ্রিল থেকে ভারতে শুরু হবে ৭ ধাপের লোকসভা নির্বাচন, যা শেষ হবে ১৯ মে।

প্রকাশ :মার্চ ২৮, ২০১৯ ৮:০২ পূর্বাহ্ণ