১৯শে মে, ২০২৪ ইং | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ | দুপুর ১:৪৫

নিরুত্তাপ ভোটে ডিএনসিসি’র মেয়র আতিকুল

নিজস্ব প্রতিবেদক

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র পদে অনানুষ্ঠানিকভাবে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী মো. আতিকুল ইসলাম। বৃহস্পতিবার এই সিটির মেয়র পদে ভোট অনুষ্ঠিত হয়।

এদিন রাত ১০টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত ১২৯৫টি কেন্দ্রের মধ্যে ৬৪৫টির বেসরকারি ফলাফল প্রকাশ করা হয়। এতে তিনিনৌকা প্রতীক নিয়ে ভোট পেয়েছেন ৩ লাখ ৮৭ হাজার ২৭৯টি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির প্রার্থী মোহাম্মদ শাফিন আহমেদ লাঙ্গল প্রতীকে পেয়েছেন ১৫ হাজার ২৭৫ ভোট। তবে দিনভর আলোচনার প্রধান ইস্যু ছিল কেন্দ্রে ভোটার নেই।

এদিন সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত উত্তর সিটির মেয়র পদে উপনির্বাচন এবং দুই সিটির সম্প্রসারিত ১৮টি করে ৩৬টি ওয়ার্ডে ভোট গ্রহণ হয়। ডিএসসিসির ১৮টি ওয়ার্ডের ২৩৫টি কেন্দ্র এবং ডিএনসিসির ১২৯৫টি কেন্দ্রে এই ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। পাশাপাশি এই ওয়ার্ডগুলোতে ১২টি সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ভোট হয়। ফলে ডিএনসিসির মেয়রের সঙ্গে ৩৬টি ওয়ার্ডে প্রথমবারের মতো ৪৮ জন (সংরক্ষিতসহ) নতুন কাউন্সিলরও নির্বাচিত হয়েছেন। এছাড়া ডিএনসিসির ২১ নম্বর ওয়ার্ডের কমিশনার ওসমান গনি মারা যাওয়ায় তার ওয়ার্ডেও উপনির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

প্রকাশ :মার্চ ১, ২০১৯ ১০:০৭ পূর্বাহ্ণ