৫ই ডিসেম্বর, ২০২০ ইং | ২০শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ | দুপুর ১:৪৬

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ১৫ কিলোমিটার যানজট

অতিরিক্ত গাড়ির চাপ ও সড়ক সংস্কারের কারণে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু মহাসড়কের টাঙ্গাইলের অংশে ১৫ কিলোমিটার এলাকা জুড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

বুধবার (২৫ মার্চ) সকাল থেকে মির্জাপুরের গোড়াই থেকে পাকুল্লা পর্যন্ত এ যানজটের সৃষ্টি হয়।

মির্জাপুরের গোড়াই হাইওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) মনিরুজ্জামান যানজটের বিষয়টি নিশ্চিত করে জানান, করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে বুধবার থেকে সারাদেশে সরকারি বেসরকারি অফিস আদালত বন্ধ ঘোষণা করা হয়। এর ফলে রাজধানী থেকে একযোগে সকলে বাড়ি ফেরা শুরু করলে মহাসড়কে যানবাহনের চাপ কয়েকগুণ বেড়ে যায়।

এছাড়া, মহাসড়কের মির্জাপুর উপজেলার কদিমধল্যা নামকস্থানে আন্ডারপাসের কাজ চলমান থাকায় ওই অংশে ওয়ানওয়েতে যানবাহন চলাচল করায় এই যানজটের সৃষ্টি হয়েছে।

বুধবার সকাল থেকে যানজটের পরিমাণ বেশি থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সেটি কমতে থাকে। এই রিপোর্ট লেখা পর্যন্ত (দুপুর ১টা) মহাসড়কের প্রায় ১৫ কিলোমিটার এলাকা জুড়ে যানজট রয়েছে।

পুলিশের এই কর্মকর্তা আরো জানান, ধল্লা ব্রিজে এক লেন বন্ধ করে দিয়ে সড়কের নির্মাণ কাজ করায় ও সব প্রতিষ্ঠান বন্ধের ফলে যাত্রীদের চাপ বেড়ে যাওয়ায় এই যানজটের সৃষ্টি হয়েছে। সড়ক সংস্কারের দায়িত্বে থাকা ঠিকাদারি প্রতিষ্ঠানের সঙ্গে কথা হয়েছে। তারা ইতোমধ্যে কাজ বন্ধ করে দিয়েছে। কয়েক ঘণ্টার মধ্যেই যানজট স্বাভাবিক হবে বলে আশা করা হচ্ছে।

প্রকাশ :মার্চ ২৫, ২০২০ ৩:২৫ অপরাহ্ণ