৫ই জুলাই, ২০২০ ইং | ২১শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ | রাত ৪:১০

দুই শর্তে ছোট ভাইয়ের জিম্মায় মুক্তি পাচ্ছেন বেগম খালেদা জিয়া

দুই শর্তে ছোট ভাইয়ের জিম্মায় খালেদা জিয়ার মুক্তি সংক্রান্ত গভর্নমেন্ট অর্ডারে স্বাক্ষর করা হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। ফলে যে কোনো মুহূর্তে মুক্তি পাচ্ছেন খালেদা জিয়া।

বুধবার দুপুরে সাংবাদিকদের এ কথা জানান স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, খালেদা জিয়াকে মুক্তির জন্য সকল গভর্নমেন্ট পেপার্সে স্বাক্ষর করেছে সচিব। কিছুক্ষণের মধ্যে তাকে মুক্তি দেওয়া হবে।

গতকাল মঙ্গলবার বিকালে আইনমন্ত্রী আনিসুল হক সংবাদ সম্মেলনে খালেদা জিয়াকে ‍মুক্তির সিদ্ধান্তের কথা জানান। মন্ত্রী বলেছেন, প্রধানমন্ত্রীর নির্দেশে ছয় মাসের জন্য খালেদা জিয়ার সাজা স্থগিত করার সিদ্ধান্ত হয়েছে। দুটি শর্তে তাকে মুক্তি দেয়া হচ্ছে। সেগুলো হলো, এই সময়ে তার ঢাকায় নিজের বাসায় থাকতে হবে এবং তিনি বিদেশে যেতে পারবেন না।

জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় ১৭ বছরের কারাদণ্ড নিয়ে ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি থেকে কারাবন্দি খালেদা জিয়া। তাকে পুরান ঢাকার পরিত্যক্ত কেন্দ্রীয় কারাগারে বিশেষ কারাগার স্থাপন করে সেখানে রাখা হয়। গত বছরের এপ্রিল থেকে তিনি বিএসএমএমইউতে চিকিৎসাধীন।

প্রকাশ :মার্চ ২৫, ২০২০ ৩:১৬ অপরাহ্ণ