২৯শে সেপ্টেম্বর, ২০২১ ইং | ১৪ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | সকাল ৭:২৯

‘হতাশা থেকেই স্ত্রী- সন্তানকে হত্যা করেন লিটন’

রাজধানীর দক্ষিণখানে স্ত্রী ও দুই সন্তান হত্যার প্রধান সন্দেহভাজন বিটিসিএলের প্রকৌশলী রাকিব উদ্দিন ভূঁইয়া লিটন এখনো নিখোঁজ।

লিটন অতিমাত্রায় ঋণগ্রস্ত হয়ে হতাশাগ্রস্থ হয়ে হত্যাকাণ্ড ঘটিয়েছেন বলে ধারণা করছে পুলিশ ও নিহতের স্বজনেরা।

এ বিষয়ে রোববার দুপুরে উত্তরা বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) নাভিদ কামাল শৈবাল  বলেন, ‘আমরা সন্দেহ করছি এই ঘটনার সঙ্গে রাকিব উদ্দিন ভূঁইয়া লিটন জড়িত। বাসা থেকে একটি ডায়েরি উদ্ধার করা হয়েছে। এছাড়া একটি রক্তমাখা হাতুড়িও পাওয়া গেছে। তবে কি কারণে এ ঘটনা ঘটেছে তার অনেক কিছুই ইতোমধ্যে পরিষ্কার হয়ে গেছে। মূলত ঋণের চাপে হতাশা থেকে লিটন এ কাজ করেছেন বলে আমরা ধারণা করছি। বাসা থেকে উদ্ধার হওয়া ডায়রিতে বিভিন্ন ব্যক্তির কাছে লিটনের কী পরিমাণ ঋণ আছে তার উল্লেখ আছে।’

লিটনের স্ত্রী মুন্নির মামাতো ভাই তানভীর রহমান গণমাধ্যমকে জানান, বিভিন্ন ব্যক্তির কাছ থেকে মুন্নির স্বামী লিটন ঋণ নিয়ে পরিশোধ করতে পারেননি। ঋণ নেয়া টাকা কী করেছেন, তা আত্মীয়স্বজন কেউ জানেন না। তবে তিনি অনলাইনে জুয়া খেলতেন। জুয়ার বিরুদ্ধে অভিযানের পর থেকে তিনি বিভিন্ন সময় চিন্তাগ্রস্ত থাকতেন। অফিস থেকেও অনেক টাকা ঋণ করেন।

দক্ষিণখান থানা পুলিশ জানায়, প্রেম বাগানের ফ্ল্যাটে হত্যাকাণ্ডের পর পুলিশ, র‍্যাব এবং সিআইডি ক্রাইম সিন তন্নতন্ন করে তল্লাশি করে। পরে সেখান থেকে একটি ডায়েরি উদ্ধার করা হয়। যে ডায়রিতে বেশ কিছু লেখা আছে। যেখানে লিটন যে হতাশাগ্রস্ত ছিলেন তা নিশ্চিত। লেখাগুলো লিটনের হাতের লেখা। ইতোমধ্যে তার উত্তরার বিটিসিএলের অফিসেও অভিযান পরিচালনা করে হাতের লেখার মিল পাওয়া গেছে।   লিটন গত এক সপ্তাহ ধরে অফিস করছেন না বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন। উদ্ধার হওয়া ডায়রিতে লেখা আছে, ‘বাচ্চাদের মেরে ফেললাম। আমার লাশ রেললাইনের পাশেই পাওয়া যাবে।’ একইসঙ্গে ডায়রিতে লিটনের কাছে কে কত টাকা পাবেন তারও একটি হিসাব রয়েছে। এসব হিসাবে সন্দেহভাজন বেশ কয়েকজনের সঙ্গে যোগাযোগ করছে পুলিশ।

শুক্রবার রাজধানীর দক্ষিণখানের প্রেমবাগান রোডের পাঁচতলা বাড়ির চারতলার একটি ফ্ল্যাট থেকে মুন্নি, ১২ বছরের ছেলে ফারহান উদ্দিন ভূঁইয়া ও তিন বছরের মেয়ে লাইবার অর্ধগলিত লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় মুন্নীর ভাই বাদি হয়ে মামলা করেছেন।

প্রকাশ :ফেব্রুয়ারি ১৬, ২০২০ ৬:৫৩ অপরাহ্ণ