২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | রাত ১০:০৫

‘প্রধানমন্ত্রী স্বর্ণ পদক’ পাচ্ছেন নজরুল বিশ্ববিদ্যালয়ের চার শিক্ষার্থী

জাককানইবি প্রতিনিধি : ‘প্রধানমন্ত্রী স্বর্ণ পদক-২০১৮’ এর জন্য মনোনীত হয়েছেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের চার শিক্ষার্থী। বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) রিসার্চ সাপোর্ট অ্যান্ড পাবলিকেশন ডিভিশনের পরিচালক ওমর ফারুক এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছেন।

মনোনীতরা হলেন- ব্যবসায় প্রশাসন অনুষদের মানবসম্পদ ব্যবস্থাপনা বিভাগের সাজন সাহা (সিজিপিএ ৩.৯১), সামাজিক বিজ্ঞান অনুষদের লোকপ্রশাসন ও সরকার পরিচালনা বিদ্যা বিভাগের তানজিল আহমেদ (সিজিপিএ ৩.৮৯), বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের মাহনুমা রহমান রিন্তী (সিজিপিএ ৩.৮১) ও কলা অনুষদের চারুকলা বিভাগের তাসনোভা শারমিন (সিজিপিএ ৩.৯৪)। স্নাতক পর্যায়ে স্ব-স্ব অনুষদে প্রথম শ্রেনিতে প্রথম স্থান অধিকার করেন এই চার শিক্ষার্থী।

প্রসঙ্গত, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন কর্তৃক ‘প্রধানমন্ত্রী স্বর্ণ পদক ২০১৮’ এর জন্য এবার ৩৬টি বিশ্ববিদ্যালয়ের ১৭২ জন শিক্ষার্থী মনোনীত হয়েছেন। দেশের বিশ্ববিদ্যালয়গুলোর মেধাবী শিক্ষার্থীদের লেখাপড়ায় অধিক মনোনিবেশ করে ভালো ফল অর্জনে উৎসাহ দিতে ২০০৫ সাল থেকে ‘প্রধানমন্ত্রী স্বর্ণ পদক’ চালু করে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন।

ইউজিসি সূত্রে জানা গেছে, ফেব্রুয়ারির শুরুর দিকে ‘প্রধানমন্ত্রী স্বর্ণ পদক-২০১৮’ এর অনুষ্ঠান আয়োজন করা হবে।

প্রকাশ :জানুয়ারি ১১, ২০২০ ৫:০৪ অপরাহ্ণ