২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ | বিকাল ৫:০০

না ফেরার দেশে অভিনেত্রী মায়া ঘোষ

বিনোদন ডেস্ক: না ফেরার দেশে চলে গেলেন অভিনেত্রী মায়া ঘোষ। আজ রোববার সকাল পৌনে ৯টার দিকে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।
মায়া ঘোষের বড় ছেলে দীপক ঘোষ রাইজিংবিডিকে বলেন, ‘দুরারোগ্য ব্যাধি ক্যানসারের সঙ্গে লড়াই করে মা দেহত্যাগ করেছেন। আজ (রোববার) সকালে যশোর কুইন্স হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন তিনি। আজই তার শেষকৃত্য সম্পন্ন হবে।’
জানা যায়, ২০০০ সালে মায়া ঘোষের ক্যানসার ধরা পড়ে। ২০০১ সালের ফেব্রুয়ারিতে কলকাতার সরোজ গুপ্ত ক্যানসার হাসপাতালে তার চিকিৎসা শুরু হয়। ধারাবাহিকভাবে চিকিৎসা চলে। ২০০৯ সালের দিকে অনেকটা সুস্থ হয়ে ওঠেন। এরপর কিডনি, লিভার ও হাঁটুর সমস্যা দেখা দেয়।
২০১৮ সালের অক্টোবরে আবারো তার ক্যানসার ধরা পড়ে। চলতি বছরের জানুয়ারিতে পুনরায় কলকাতার সরোজগুপ্ত ক্যানসার হাসপাতালে নেয়া হয় তাকে। এরপর দেশে ফেরেন। ১৩ মার্চ তার শারীরিক অবস্থার অবনতি হয়। গত ২২ মার্চ ফের কলকাতায় নেয়া হয় তাকে। তবে এ সময় তার শারীরিক অবস্থার খুব বেশি উন্নতি হয়নি। আর মায়া ঘোষও দেশে ফেরার জন্য ব্যাকুল ছিলেন। গত ১৫ এপ্রিল তাকে দেশে ফিরিয়ে আনা হয়। সম্প্রতি শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে যশোর কুইন্স হাসপাতালে ভর্তি করা হয়।
১৯৪৯ সালের ৩১ ডিসেম্বর যশোরের মণিরামপুর উপজেলার প্রতাপকাটি গ্রামে জন্মগ্রহণ করেন মায়া ঘোষ। তার বাবার নাম শংকর প্রসাদ গাঙ্গুলী। পরবর্তীতে একই উপজেলার মাছনা-খানপুর গ্রামের দিলীপ ঘোষের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন। ১৯৮৪ সালে তারা ঢাকায় স্থায়ীভাবে বসবাস শুরু করেন। এর আগে ১৯৮১ সালে ‘পাতাল বিজয়’ চলচ্চিত্রের মাধ্যমে অভিনয় শুরু করেন। সর্বশেষ ২০১৬ সালে এটিএন বাংলার জনপ্রিয় ধারাবাহিক ‘ডিবি’-তে অভিনয় করেন এই অভিনেত্রী।

প্রকাশ :মে ১৯, ২০১৯ ১:১১ অপরাহ্ণ