৩০শে নভেম্বর, ২০২১ ইং | ১৫ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ | সকাল ১০:১৩

ফণী’র আঘাতে উড়িষ্যায় নিহতের সংখ্যা বেড়ে ২৯

বিদেশ ডেস্ক

ঘূর্ণিঝড় ফণী’র আঘাতে ভারতের উড়িষ্যায় নিহতের সংখ্যা বেড়ে ২৯ জনে দাঁড়িয়েছে বলে দেশটির সরকারি কর্তৃপক্ষ জানিয়েছে। রবিবার দেশটির সংবাদমাধ্যম এ তথ্য জানিয়েছে।

দেশটির কর্তৃপক্ষ জানায়, শক্তিশালী এ ঘূর্ণিঝড়ের আঘাতে রবিবার পর্যন্ত নিহতের সংখ্যা বেড়ে ২৯ জনে দাঁড়িয়েছে।

এ ব্যাপারে উড়িষ্যার মুখ্যমন্ত্রী নবীন পাটনায়েক জানান, ফণীর আঘাতে বেশি ক্ষতিগ্রস্ত হওয়া পুরি শহর ও খুরদা শহরের কিছু অংশে বসবাসরত প্রত্যেকটি পরিবারকেই ৫০ কেজি চাল, নগদ দুই হাজার টাকা আর প্রয়োজনমত পলিথিন শিট দেওয়া হবে। খুরদার যে অংশের বসবাসরত পরিবারগুলো মোটামুটি ক্ষতিগ্রস্ত হয়েছে তাদের মাসিক হারে চাল, নগদ এক হাজার টাকা এবং পলিথিন শিট দেওয়া হবে।
‘এছাড়া ঘূর্ণিঝড়ের আঘাতে তুলনামূলক কম ক্ষতিগ্রস্ত হওয়া জেলা কুটাক, কেন্দ্রপাড়া ও জগতসিংপুরে বসবাসরত প্রত্যেকটি পরিবারকে মাসিক হারে চাল, নগদ ৫০০ টাকা ও পলিথিন শিট দেওয়া হবে।’

তাছাড়া এ ঘূর্ণিঝড়ে যাদের বাড়িঘর বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে তাদের ৯৫ হাজার ১০০ রুপি, যাদের মোটামুটি ক্ষতিগ্রস্ত হয়েছে তাদের ৫২ হাজার রুপি, আর যাদের কম ক্ষতিগ্রস্ত হয়েছে তাদের ৩ হাজার ২০০ রুপি করে দেওয়া হবে।

অন্যদিকে উড়িষ্যার রাজনৈতিক পার্টি বিজু জনতা দলের (বিজেডি) প্রধান জানান, ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত পরিবারদের সহায়তায় আগামী ১৫ দিন পর্যন্ত রান্না করা খাবার সরবরাহ করবে সরকার।

উল্লেখ্য, শুক্রবার ভারতের উড়িষ্যাসহ আরও কিছু রাজ্যে আঘাত হানে শক্তিশালী ঘূর্ণিঝড় ‘ফণী’।

প্রকাশ :মে ৬, ২০১৯ ১০:৪১ পূর্বাহ্ণ