২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | সকাল ৯:০৬

জন্মাষ্টমী উপলক্ষে নিরাপত্তা জোরদার

নিজস্ব প্রতিবেদক:
শুভ জন্মাষ্টমী। মহাবতার ভগবান শ্রীকৃষ্ণের শুভ জন্মতিথি আজ। সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব উপলক্ষে রাজধানীতে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

জন্মাষ্টমী উপলক্ষে আয়োজিত শোভাযাত্রায় কোনো ধরনের ব্যাগ, আগ্নেয়াস্ত্র, বিস্ফোরক, ছুরি, কাঁচি ও অন্যান্য অস্ত্রশস্ত্র নিয়ে অংশগ্রহণ করা যাবে না বলে পুলিশ কর্মকর্তারা জানিয়েছেন।

রোববার সকালে ডিএমপির অতিরিক্ত কমিশনার (সিটিটিসি) মো. মনিরুল ইসলাম বলেন, ‘শোভাযাত্রাকে ঘিরে নিরাপত্তা বলয় তৈরিতে সাদা পোশাকে ও ইউনিফর্মে পর্যাপ্ত সংখ্যক পুলিশ মোতায়েন থাকবে। ইতিমধ্যে কিছু সড়কে যান চলাচলও বন্ধ করা হয়েছে।’

এদিকে গত শনিবার ডিএমপি সদর দপ্তরে জন্মাষ্টমীর শোভাযাত্রার নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা নিয়ে এক সভা অনুষ্ঠিত হয়। সভায় সিদ্ধান্ত হয় ২ সেপ্টেম্বর বিকেল ৩টায় আজিমপুর ঢাকেশ্বরী জাতীয় মন্দির থেকে জন্মাষ্টমীর শোভাযাত্রা বের হবে। শোভাযাত্রাটি রাজধানীর বিভিন্ন সড়ক ঘুরে বিকেল ৫টায় পুরান ঢাকার বাহাদুর শাহ পার্কে গিয়ে শেষ হবে। শোভাযাত্রায় কোনো ধরনের ব্যাগ, বিস্ফোরক বা কোনো ধরেনর অস্ত্র নিয়ে অংশগ্রহণ করা যাবে না। শোভাযাত্রা চলাকালীন রাস্তাসংলগ্ন ছাদে পুলিশি ডিউটি জোরদার থাকবে। এ ছাড়া নিরাপত্তা বলয় তৈরিতে সাদা পোশাক ও ইউনিফর্মে মোতায়েন থাকবে পর্যাপ্ত সংখ্যক পুলিশ। আর শোভাযাত্রায় অংশগ্রহণকারী ট্রাকে সুইপিং করা, কোনো অবাঞ্চিত ব্যক্তিকে শোভাযাত্রায় প্রবেশ করতে না দেওয়া, আয়োজক কমিটি কর্তৃক পরিচয়পত্র সম্বলিত স্বেচ্ছাসেবক মোতায়েন করার বিষয়গুলোও সভায় নিশ্চিত করা হয়।

প্রকাশ :সেপ্টেম্বর ২, ২০১৮ ২:১০ অপরাহ্ণ