১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | সকাল ৭:২৩

ঝিনাইগাতীতে বাল্য বিবাহকে লাল কার্ড

অনলাইন ডেস্ক:

শেরপুরের ঝিনাইগাতীতে বৃহস্পতিবার দুপুরে স্থানীয় মডেল পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা প্রশাসন ও জেলা তথ্য অফিসের আয়োজনে এবং ঝিনাইগাতী এডিপি ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এর সহযোগীতায় বাল্য বিবাহ, মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ বিরোধী ও ভিক্ষুক মুক্তকরণ সর্ম্পকিত আলোচনা সভায় প্রায় সহস্রাধিক শিক্ষার্থী বাল্য বিবাহকে লাল কার্ড প্রদর্শন করেছে।

এ লাল কার্ড প্রদর্শনে শপথ বাক্য পাঠ করান, শেরপুরের জেলা প্রশাসক ও অনুষ্ঠানের প্রধান অতিথি ড.মল্ল্কি আনোয়ার হোসেন। উপজেলা নির্বাহী অফিসার এ.জেড.এম. শরীফ হোসেনের সভাপতিত্বে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র বিশেষ উদ্দ্যোগ ব্রান্ডিং এর জন্য সরকারের সাফল্য অর্জন ও উন্নয়ন ভাবনা বিষয়ে জনগণকে অবহিতকরণ এবং সম্পৃক্তকরন এবং বাল্য বিবাহ, মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ বিরোধী ও ভিক্ষুক মুক্তকরণ সর্ম্পকিত আলোচনা সভায় শিক্ষার্থী অভিভাবক উপস্থিত জনগনের মাঝে সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ সাফল্য উল্লেখ করে বক্তব্য রাখেন, শেরপুরের পুলিশ সুপার রফিকুল ইসলাম গণি, উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলাম বাদশা, উপজেলা ভূমি অফিসার(এসিল্যান্ড) সাদিকুর রহমান, জেলা তথ্য অফিসার মুহাম্মদ আবুল খায়ের, ওসি মিজানুর রহমান, আলহাজ শফিউদ্দিন আহম্মদ কলেজের অধ্যক্ষ রেজাউল হাসান মিয়া, অধ্যক্ষ এম খলিলুর রহমান প্রমূখ।

এসময়ে উপজেলার বিভিন্ন সরকারী, বেসরকারী দপ্তরের কর্মকর্ত, কর্মচারী, ৭ইউপি চেয়ারম্যান, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান সহ শিক্ষক শিক্ষার্থী, অভিভাবক , গন্যমান্য ব্যক্তিবর্গ ও সাংবাদিকগণ উপস্থিত ছিলেণ। উক্ত আলোচনা সভায় সঞ্চালনা করেন, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা ফরহাদ হোসেন আকন্দ। অনুষ্ঠানে একটি বাড়ী একটি খামার, আশ্রায়ন প্রকল্প, ডিজিটাল বাংলাদেশ, নারীর ক্ষমতায়ন, ঘরে ঘরে বিদ্যুৎ, কমিউনিটি ক্লিনিক, শিক্ষা সহায়তা কর্মসূচী, সামাজিক নিরাপত্তা কর্মসূচী, বিনিয়োগ বিকাশ, পরিবেশ সুরক্ষা ও বাল্য বিবাহ সর্ম্পকে বিস্তারিত আলোচনা করেন, অনুষ্ঠানের প্রধান ও অন্যান্য অতিথিগণ। আলোচনা সভা শেষে বাল্য বিবাহ, মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ বিরোধী ও ভিক্ষুক মুক্তকরনের উপর বাউল শিল্পীদের নিয়ে গানবাজনা আয়োজন করা হয়।

দৈনিক দেশজনতা/এমএম

প্রকাশ :মে ২৫, ২০১৭ ৮:০৫ অপরাহ্ণ