১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | দুপুর ১২:২৮

সরকার কারসাজি করে প্রধান বিচারপতিকে সরিয়ে দিয়েছে: মির্জা আলমগীর

নিজস্ব প্রতিবেদক:

সরকার কারসাজি করে প্রধান বিচারপতি এস কে সিনহাকে সরিয়ে দিয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।আজ সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, প্রধান বিচারপতির অপরাধ তিনি সত্য কথা বলতে চেয়েছেন, আইনের শাসন প্রতিষ্ঠা করতে চেয়েছেন, মানুষের অধিকার প্রতিষ্ঠা করতে চেয়েছেন।
ঐতিহাসিক শহীদ জেহাদ দিবস’ ১৭ এবং ‘৯০ এর স্বৈরাচার বিরোধী ছাত্র গণঅভ্যুত্থানের বীর শহীদ নাজিরউদ্দিন জেহাদের ২৭তম শাহাদাৎ বার্ষিকী’ উপলক্ষে এ স্মরণ সভার আয়োজন করে শহীদ জেহাদ স্মৃতি পরিষদ।

মির্জা ফখরুল বলেন, ‘আজকে অত্যন্ত দুঃসময় পার করছি। বাংলাদেশের ইতিহাসে এত দুঃসময় আর কখনো আসেনি। আমাদের যা অর্জন চোখের সামনে ধ্বংস করে দিচ্ছে এই হায়েনারা। সর্বশেষ বিচার বিভাগ। সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিলের রায়ের পর সেটাকে ধ্বংসের জন্য উঠে পড়ে লেগেছে এই সরকার। তারই ধারাবাহিকতায় ষড়যন্ত্র করে প্রধান বিচারপতিকে ছুটিতে পাাঠানো হয়েছে।
আওয়ামী লীগকে উদ্দেশ্য করে তিনি বলেন, ওরা জানে, নিরপেক্ষ সরকারের অধীনে মানুষ নিরপেক্ষভাবে ভোট দিতে পারলে তারা কখনো রাষ্ট্র ক্ষমতায় আসতে পারবে না। তারা ফাঁকা মাঠে গোল দিতে চায়।
তিনি বলেন, এখন সময় নীল নকশা নস্যাৎ করে জনগণের অধিকার প্রতিষ্ঠা করা। তিনি বলেন, আমি স্পষ্ট করে বলে দিতে চাই আমাদেরকে নিজের পায়ে নিজেদেরকেই দাঁড়াতে হবে। আরো বিপদ আসবে। ভবিষ্যতে আমাদেরকে বিজয় ছিনিয়ে আনতে হবে। ভবিষ্যৎ প্রজন্মের জন্য একসাথে এগিয়ে যেতে হবে।
বিএনপির মহাসচিব বলেন, সরকার একদলীয় শাসন কায়েম করতে চায়। ১৯৭৫ সালে করেছে। মোড়কটা ভিন্ন কিন্তু এখন আবার ভিন্ন কায়দায় বাকশাল কায়েম করতে চায়।

আয়োজক সংগঠনের সভাপতি ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমানউল্লাহ আমানের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, বিশেষ সম্পাদক আসাদুজ্জামান রিপন, যুগ্ম সম্পাদক খাইরুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি প্রমুখ।

দৈনিক দেশজনতা/এন আর

 

প্রকাশ :অক্টোবর ১০, ২০১৭ ৯:২৪ অপরাহ্ণ