৩রা আগস্ট, ২০২০ ইং | ১৯শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ | সন্ধ্যা ৬:১৭

লকডাউনের তৃতীয় দিনে যেমন আছে শিবচর

মাদারীপুর প্রতিনিধি : করোনা ভাইরাস সংক্রমণের সতর্কতা হিসেবে গত বৃহস্পতিবার থেকে লকডাউনে আছে মাদারীপুরের শিবচর উপজেলা। ওই এলাকা ঘিরে রেখেছে পুলিশ। খাদ্যপণ্য, ওষুধ ও নিত্যপ্রয়োজনীয় গুরুত্বপূর্ণ পণ্যের দোকান বাদে সব বন্ধ রয়েছে। পুলিশের কাছে ফোনের মাধ্যমে দেওয়া হচ্ছে জরুরি সেবা।

শনিবার (২১ মার্চ) সরেজমিনে গিয়ে দেখা যায়, ‌শিবচর পৌরসভার ২ ও ৩ নম্বর ওয়ার্ড এবং পাঁচ্চর ইউনিয়নে একটি গ্রাম ও দ‌ক্ষিণ ব‌হেরাতলা ইউনিয়নের একটি গ্রামে যাতায়াত বন্ধ করা হয়েছে। এসব এলাকার প্রবেশ মুখে পুলিশ পাহারা দিচ্ছে।

ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইডি নূর-ই-আলম মিনা বলেন, ‘এসব এলাকার মানুষের খাদ্যপণ্যের দরকার হলে তারা মোবাইলে পুলিশকে কল দেবে। পুলিশ ও জনপ্রতিনিধি তাদের কাছে প্রয়োজনীয় খাদ্যদ্রব্য পৌঁছে দেবে।’

মাদারীপুরের জেলা প্রশাসক ওয়াহিদুল ইসলাম বলেন, শিবচরের যে চারটি এলাকায় করোনার প্রাদুর্ভাব বেশি সেই এলাকাকে বিচ্ছিন্ন রাখা হয়েছে। এছাড়া পুরো উপজেলায় খাদ্যপণ্য, ওষুধ ও নিত্যপ্রয়োজনীয় দোকানপাট খোলা এবং গণপরিবহন ও গণজমায়েত নিষিদ্ধ করা হয়েছে।

জেলা পুলিশ সূত্র জানায়, সব এলাকার যাতায়াতের পথে ২৫০ জন পু‌লিশ মোতা‌য়েন করা হ‌য়ে‌ছে। এই চার এলাকায় প্রায় ১২ হাজার মানু‌ষের বসবাস। সদ্য বি‌দেশ ফেরত আছেন ৬০০ জন। দেশের করোনা আক্রান্ত রোগীদের উল্লেখযোগ্য লোক এই এলাকার বাসিন্দা, তাই এই লকডাউন।

প্রকাশ :মার্চ ২১, ২০২০ ৬:১৭ অপরাহ্ণ