১লা অক্টোবর, ২০২০ ইং | ১৬ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ | সকাল ৭:৪৭

মুনাফাখোর ব্যবসায়ীরাই আসল করোনাভাইরাস: রুবেল

ক্রীড়া ডেস্ক : করোনাভাইরাস শব্দটি এখন বিশ্বের প্রতিটি মানুষের কাছেই আতঙ্কের নাম। এই ভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে এখন পর্যন্ত ১০ হাজারেরও বেশি মানুষ মারা গেছে। এই ভাইরাসের কারণে বেড়েছে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজারের চাহিদা। কারণ করোনাভাইরাস প্রতিরোধে এখন সকলের জন্য প্রয়োজনীয় জিনিস হলো মাস্ক ব্যবহার করা ও হ্যান্ড স্যানিটাইজার দিয়ে ঘনঘন হাত ধোঁয়া।

এমন পরিস্থিতিতে কিছু মুনাফাখোর মানুষ মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজারের দাম বাড়িয়ে দিয়েছে। অন্যদিকে, মানুষের নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদির বাজারও অস্থিতিশীল করার চেষ্টা করছে কেউ কেউ। এমনসব মুনাফলোভীদের এক হাত নিলেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের পেসার রুবেল হোসেন।

রুবেল হোসেন শনিবার সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে দেয়া এক পোস্টে লিখেছেন, ‘লোভী ও নির্মম জাতি আমরা। চায়নাতে এতো বড় একটা বিপর্যয় গেল মাস্কের দাম কমিয়ে দিল উৎপাদনকারী প্রতিষ্ঠান,কারণ তারা মানুষ। আর করোনার নাম শুনেই ৫ টাকার মাস্ক ৫০ টাকা, আর ২০ টাকার মাস্ক ১০০\ ১৫০ টাকা! কারণ আমরা লোভী অমানুষ! শ্রদ্ধার সাথে স্মরণ করছি একাত্তরের সেই বীর সন্তানদের যাদের মিলিত প্রচেষ্টায় আমরা পেয়েছি এই স্বাধীনতা। অথচ আজ কেন এই বিপর্যয় আমরা সবাই এক নই। কেন? মাস্ক, স্যানিটাইজার এবং মুদি বাজারের সমস্ত জিনিসপত্রের দাম বেড়েই চলেছে ধিক্কার জানাই ওই সমস্ত লোভী মুনাফাখোর ব্যবসায়ীদের যারা কৃত্রিম সংকট তৈরি করে দাম বাড়াচ্ছে তারাই আসলে দেশের করোনাভাইরাস।’

প্রকাশ :মার্চ ২১, ২০২০ ৬:০৬ অপরাহ্ণ