২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ | সকাল ৭:৫৮

‘পৃথিবীতে করোনা নামে কোনো ভাইরাস নেই’

বিনোদন ডেস্ক : ‘‘খুবই দুঃখের সাথে জানাচ্ছি যে, বর্তমানে কুষ্টিয়াতে আছি। এখানে করোনাভাইরাস নিয়ে অনেকের সঙ্গে কথা বলেছি। তাদের ভাষ্যমতে— ‘পৃথিবীতে করোনা নামে কোনো ভাইরাস নেই। সবই বিশ্বমুড়লদের (মোড়ল) ছড়িয়ে দেওয়া গুজব। গোষ্ঠী বিশেষের স্বার্থে, বিশ্ব অর্থনীতিকে ধ্বংস করে দেবার পায়তারা চলছে।’ করোনা বলতে নাকি পৃথিবীতে কোনো ভাইরাস নাই, সবই নাকি গুজব!!’’—  সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এমন একটি স্ট্যাটাস দিয়েছেন অভিনেত্রী ঊর্মিলা শ্রাবন্তী কর।

এই অভিনেত্রী করোনাভাইরাস সম্পর্কে স্থানীয়দের এমন মনোভাবে বিস্ময় প্রকাশ করেছেন। এই একুশ শতকে এসেও মানুষ সচেতন নন দেখে তিনি নিজেই পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত  সহকর্মীদের সকল প্রকার শুটিংয়ের কাজ থেকে বিরত থাকার আহ্বান জানিয়েছেন।

করোনা প্রকোপের কারণে টেলিভিশন নাটকের শুটিং বন্ধের সিদ্ধান্ত নিয়েছে সংশ্লিষ্ট সংগঠন। কিন্তু আগে থেকেই ঊর্মিলা শুটিংয়ের কাজে কুষ্টিয়া আছেন। শুটিং বন্ধের বিষয়টিকে স্বাগত জানিয়ে এ অভিনেত্রী স্ট্যাটাসে লিখেছেন— ‘করোনাভাইরাসের কারণে আমি আমার সমস্ত শুটিংয়ের কাজ স্থগিত করলাম।’

এমন পরিস্থিতিতে প্রান্তিক জনগোষ্ঠীর মানুষের কাছে সচেতনতা তৈরির জন্য যুব সমাজকে কাজ করতে হবে। সবাইকে নিজ নিজ এলাকায় সচেতনতা তৈরি করতে হবে। দেশে করোনা পরিস্থিতি মহামারি আকার ধারণ করার আগেই মানুষকে সচেতন হওয়ার আহ্বান জানান শ্রাবন্তী।

প্রকাশ :মার্চ ১৯, ২০২০ ৬:২০ অপরাহ্ণ