২৯শে সেপ্টেম্বর, ২০২১ ইং | ১৪ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | সকাল ৮:৫২

নয়াবাজারে দুই সাংবাদিকের ওপর হামলা

এ সময় তাদের ক্যামেরা ও ব্যাকপ্যাক ছিনতাই হয় এবং তাদের ব্যবহৃত গাড়িটিও ভাঙচুর করা হয়। পরে ক্যামেরাটি পাশের ড্রেন থেকে উদ্ধার করা হলেও ব্যাকপ্যাকটি এখনও পাওয়া যায়নি। আহত দুই সাংবাদিককে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে ভর্তি করা হয়েছে। তারা সেখানে চিকিৎসাধীন আছেন বলে জানিয়েছেন ঢামেক পুলিশ বক্সের ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া।

নিউজটোয়েন্টিফোরের হেড অব নিউজ রাহুল রাহা জানান, অভিযানের খবর সংগ্রহ করতে গিয়েছিলেন রিপোর্টার ফখরুল ইসলাম ও ক্যামেরাপারসন শেখ জালাল। সেখানে কাস্টমস বন্ড কমিশনারেটের অভিযান চলছিল। বন্ড সুবিধা নিয়ে আমদানি করা পণ্য খোলাবাজারে বিক্রি করার অভিযোগে এ অভিযান পরিচালনা করা হয়। সকাল থেকেই তাদের বিরুদ্ধে অভিযান শুরু হয়।তিনি বলেন, ‘‘অভিযানের সময় ব্যবসায়ীরা বিক্ষোভ করে। তারা স্লোগান দেয়, ‘অবৈধ অভিযান মানি না, মানবো না। অভিযানের ফুটেজ নেওয়ার সময় অতর্কিত হামলা চালায় একদল দুর্বৃত্ত। আমাদের রিপোর্টার ও ক্যামেরাপারসন হাতে ও মুখে আঘাত পেয়েছেন। তাদের ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।”

এ দুই সাংবাদিককে হামলার পাশাপাশি ক্যামেরা ও ব্যাকপ্যাক ছিনিয়ে নেয় সন্ত্রাসীরা। নিউজটোয়েন্টিফোরের গাড়িও ভাঙচুর করা হয় বলে জানান রাহুল রাহা। তিনি বলেন, দুর্বৃত্তরা চলে যাওয়ার পর পুলিশ এসে ঘটনাস্থল থেকে একটু দূরে ড্রেন থেকে ক্যামেরা উদ্ধার করেছে। ব্যাকপ্যাকটি এখনও পাওয়া যায়নি।

প্রকাশ :ফেব্রুয়ারি ১১, ২০২০ ৬:৪২ অপরাহ্ণ