২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ | সন্ধ্যা ৬:০৭

র‌্যাগিং বন্ধের দাবিতে রাস্তায় ওরা

ময়মনসিংহ প্রতিনিধি :ময়মনসিংহের ত্রিশালে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে র‌্যাগিং বন্ধের দাবিতে রাস্তায় দাঁড়িয়েছেন সাধারণ শিক্ষার্থী ও মুক্তিযোদ্ধা পরিবারের সন্তানরা।

রোববার সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের জয় বাংলা ভাস্কর্যের সামনে র‌্যাগিংয়ের নামে শিক্ষার্থীদের শারীরিক ও মানসিকভাবে নির্যাতনকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে এক মানববন্ধনে তারা এসব দাবি জানান।

শিক্ষার্থীরা বলেন, যারা নবীনদের ম্যানার শেখানোর নামে নির্যাতন চালিয়েছে তাদের আগামী ২৪ ঘণ্টার মধ্যে চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে। অন্যথায় কঠোর আন্দোলনের কর্মসূচি ঘোষণা করা হবে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর উজ্জ্বল কুমার প্রধান বলেন, ‘বিশ্ববিদ্যালয় প্রশাসন উক্ত বিষয়ে অবগত রয়েছেন এবং আমরা প্রশাসনিকভাবে তাদের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করব। যাতে করে এমন ধরনের ন্যক্কারজনক ঘটনা ভবিষ্যতে আর কেউ করার সাহস না পায়।’

উল্লেখ্য, বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) রাতে বিশ্ববিদ্যালয়ের থিয়েটার অ‌্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের প্রথম বর্ষের ছাত্রী ফারহানা রহমান লিয়োনা ও কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী ইমরান র‌্যাগিংয়ের শিকার হয়ে অসুস্থ হয়ে পড়ে। পরে তাদের উদ্ধার করে প্রথমে ত্রিশাল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও অবস্থা গুরুতর হলে তাদেরকে ময়মনসিংহ মেডিক‌্যাল কলেজ হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেয়া হয়।

প্রকাশ :ফেব্রুয়ারি ৯, ২০২০ ৪:২৭ অপরাহ্ণ