১লা অক্টোবর, ২০২০ ইং | ১৬ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ | সকাল ৭:১০

উত্তরে আতিক-তাবিথের মনোনয়ন বৈধ, জাপা প্রার্থী বাদ

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনে যাচাই বাছাই শেষে ছয় মেয়র প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে। অবৈধ ঘোষণা করা হয়েছে জাতীয় পার্টি মনোনীত জিএম কামরুল ইসলামের মনোনয়নপত্র। ডিএনসিসির মেয়র পদে নির্বাচনে অংশ নিতে সাতজন মনোনয়নপত্র দাখিল করছিলেন।বৃহস্পতিবার জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউটে যাচাই-বাছাই শেষে ডিএনসিসির নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং কর্মকর্তা আবুল কাসেম এ তথ্য জানান। তিনি জানান, সিটি করপোরেশনের ভোটার না হওয়ায় জাতীয় পার্টির প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

উত্তর সিটিতে বৈধ ছয় মেয়র প্রার্থী হলেন- আওয়ামী লীগের আতিকুল ইসলাম, বিএনপির তাবিথ আউয়াল, সিপিবির সাজেদুল হক, পিডিপির শাহীন খান, ইসলামী আন্দোলন বাংলাদেশের ফজলে বারী মাসউদ এবং এনপিপির আনিসুর রহমান দেওয়ান।

এছাড়া উত্তর সিটি করপোরেশন নির্বাচনে সাধারণ কাউন্সিলর পদে ৩৭৪ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ৮৯ জনের মনোনয়ন যাচাই-বাছাই চলছে।

ইসি ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ৩১ ডিসেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই ২ জানুয়ারি। প্রার্থিতা প্রত্যাহার ৯ জানুয়ারি, প্রতীক বরাদ্দ হবে ১০ জানুয়ারি। আর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ৩০ জানুয়ারি।

রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল কর্তৃপক্ষের কাছে আপিল করা যাবে ৫ জানুয়ারি পর্যন্ত। আপিল কর্তৃপক্ষ হিসেবে ঢাকা বিভাগীয় কমিশনারকে নিয়োগ করেছে নির্বাচন কমিশন।

প্রকাশ :জানুয়ারি ২, ২০২০ ১:১৮ অপরাহ্ণ