২৯শে সেপ্টেম্বর, ২০২১ ইং | ১৪ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | সকাল ৬:৫৪

সর্বাধিক ভোট পেয়ে রত্নার বিজয়

বিনোদন প্রতিবেদক : চলচ্চিত্র শিল্প সংশ্লিষ্টদের সংগঠন-বাংলাদেশ ফিল্ম ক্লাব লিমিটেডের নির্বাচনে সর্বাধিক ভোট পেয়ে বিজয়ী হলেন চিত্রনায়িকা রত্না। একবছর মেয়াদি এ নির্বাচনে ৩৪৪ ভোট পেছেন তিনি। এতে সভাপতি অমিত হাসানসহ কার্যনির্বাহী সদস্য পদে বিজয়ী হয়েছেন-ওমর সানী, পপি, রশিদুল আমিন হলি, আব্দুল্লাহ জেয়াদ, মাহমুদুল হক পলাশ, জাহিদ হোসেন, সাফি উদ্দিন সাফি, রাফিউদ্দিন সেলিম, রবিন খানসহ ১০ জন সদস্য।

রত্না বলেন, সর্বোচ্চ ভোট দিয়ে আমাকে নির্বাচিত করায় সম্মানিত ফিল্ম ক্লাব মেম্বারদের অসংখ্য ধন্যবাদ। আমি এবং আমার পুরো প্যানেল আপনাদের ভোটে আজ নির্বাচিত। এ বিজয় আপনাদের। আপনাদের ভোটের মান যেন আমরা রক্ষা করতে পারি সেই দোয়া করবেন। আমি অতি ক্ষুদ্র একজন মানুষ আমাকে আপনারা সর্বোচ্চ ভোট দিয়ে এ বিজয় এনে দিয়েছেন সত্যি আমি কৃতজ্ঞ।’

সোমবার দুপুর ২ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত বিএফডিসিতে ফিল্ম ক্লাবের নির্বাচন অনুষ্ঠিত হয়। একজন সভাপতি ও ১০ জন সদস্যের জন্য ১৯ জন প্রার্থী এ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন। নির্বাচনে মোট ভোটার সংখ্যা ছিল ৫১১ জন। এরমধ্যে ভোট পড়ে ৩৯৪ টি, বাতিল হয় ১৬ টি ভোট।প্রধান নির্বাচন কমিশনার ছিলেন চলচ্চিত্র প্রযোজক মেহেদী হাসান সিদ্দিকী মনির।

ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় মুখ চিত্রনায়িকা রত্না। চলচ্চিত্রাঙ্গনের বিভিন্ন অনুষ্ঠানে তার উপস্থিতি লক্ষ্য করা গেলেও দীর্ঘ দিন ধরে চলচ্চিত্র থেকে দূরে রয়েছেন তিনি। ২০০২ সালে ‘কেন ভালোবাসলাম’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে নাম লেখান রত্না। সেলিম আজম পরিচালিত এ সিনেমায় তিনি ফেরদৌসের বিপরীতে অভিনয় করেন। এরপর কাজী হায়াতের পরিচালনায় ‘ইতিহাস’ সিনেমায় অভিনয়ের মাধ্যমে চলচ্চিত্রাঙ্গনে জনপ্রিয়তা অর্জন করেন তিনি। ক্যারিয়ারের এক যুগে রত্না অর্ধশত চলচ্চিত্রে অভিনয় করেছেন। ইতোমধ্যে তার অভিনীত ৪৮টি চলচ্চিত্র মুক্তি পেয়েছে। এছাড়া সত্যরঞ্জন রোমানের ‘পরাণ পাখি’ ও রকিবুল আলম রকিবের ‘নষ্ট মুন্না’ নামে দুটি সিনেমা বর্তমানে মুক্তির অপেক্ষায় রয়েছে।

অভিনয়ের পাশাপাশি তামান্না ফিল্মস নামে প্রযোজনা সংস্থাও গড়ে তুলেছেন রত্না। প্রতিষ্ঠানটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি।  এই প্রতিষ্ঠান থেকে ‘সেদিন বৃষ্টি ছিল’ সিনেমাটি মুক্তি পায়। সিনেমাটি যৌথভাবে পরিচালনা করেন শাহিন-সুমন।সর্বশেষ ২০১৪ সালে এ সিনেমায় দেখা যায় তাকে।

প্রকাশ :ডিসেম্বর ৩১, ২০১৯ ১২:৪৯ অপরাহ্ণ