২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ | বিকাল ৪:৩৭

৩০ কোটিতে মিলল হাইকোর্টের জামিন

৫৯ কোটি টাকা আত্মসাতের দুই মামলায় ১৫ কোটি করে ৩০ কোটি টাকা জমা দেওয়ার শর্তে ১৫ এপ্রিল পর্যন্ত ন্যাশনাল আয়রন এন্ড স্টিল ইন্ডাষ্ট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক হারুন অর রশিদকে জামিন দিয়েছেন হাইকোর্ট।

রোববার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি জেনারেল হেলেনা বেগম চায়না। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী এ কে এম ফজলুল হক।

আইনজীবী এ কে এম ফজলুল হক জানান, ৫৯ কোটি টাকা আত্মসাতের দুই মামলায় ১৫ কোটি করে ৩০ কোটি টাকা জমা দেওয়ার শর্তে ১৫ এপ্রিল পর্যন্ত ন্যাশনাল আয়রন এন্ড স্টিল ইন্ডাষ্ট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক হারুন অর রশিদকে জামিন দিয়েছেন হাইকোর্ট। এটাকা জমা দেওয়ার রসিদ আদালতে হলফনামা করে জমা দিতে বলেছেন আদালত।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল আমিন উদ্দিন মানিক বলেন, ‘এ টাকা জমা দিতে ব্যর্থ হলে জামিন বাতিল হবে।’

ঘটনার বিবরণী উল্লেখ করে আমিন উদ্দিন মানিক বলেন, ‘আসামিগণ পরস্পর যোগসাজশে ভুয়া মালামাল (১০,০০৪ মেট্রিকটন এমএস প্লেট/লোহা) ক্রয়ের নামে তথা একোমোডেশন বিলের মাধ্যমে এলসি মূলে ঋণ হিসাবে গ্রহণ করে আগ্রাবাদের আল-আরাফাহ ইসলামী ব্যাংক লিমিটেডের শাখা থেকে সর্বমোট প্রায় ৫৯ কোটি টাকা (৪৩,২৭,৫৪,০০০/+১৫,৯৮,৪৪,০২৩/টাকা) আত্মসাতের বিষয়ে দুদকের উপপরিচালক জালাল উদ্দিন আহাম্মদ গত বছরের ৫ মার্চ ডবলমুরিং থানায় মামলা দুইটি দায়ের করেন।

প্রকাশ :ডিসেম্বর ১৫, ২০১৯ ৭:৪৬ অপরাহ্ণ