১০ই ডিসেম্বর, ২০১৯ ইং | ২৫শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ | দুপুর ১:০৭

চিকিৎসককে ধর্ষণ ও পুড়িয়ে মারার ঘটনায় বলি তারকাদের বক্তব্য

বিনোদন ডেস্ক :ভারতের রাজধানী দিল্লিতে বাসে মেডিক্যাল কলেজছাত্রী নির্ভয়াকে ধর্ষণের ঘটনায় বেশ তোলপাড় হয়েছিল। সেই স্মৃতি না মুছতেই, গত বৃহস্পতিবার দেশটিতে ঘটেছে আরো একটি চাঞ্চল্যকর ঘটনা। তেলাঙ্গানার রাঙ্গা রেড্ডি জেলায় ২৬ বছর বয়সি এক নারীকে নৃশংসভাবে ধর্ষণ ও পেট্রোল দিয়ে পুড়িয়ে মারা হয়েছে।

প্রিয়াঙ্কা রেড্ডি নামের ওই নারী পশু চিকিৎসক। এ নিয়ে মাইক্রোব্লগিং সাইট টুইটারে নিজেদের ক্ষোভ প্রকাশ করেছেন বলিউড তারকারা। নিচে তা তুলে ধরা হলো:

অক্ষয় কুমার: হায়দরাবাদের প্রিয়াঙ্কা রেড্ডি, নামিল নাড়ুর রোজা অথবা রাঁচিতে গণধর্ষণের শিকার হওয়া আইনের শিক্ষার্থী, যেই হোক না কেন সমাজ হিসেবে আমরা হেরে যাচ্ছি। নির্ভয়ার করুণ ঘটনার ৭ বছর হয়েছে কিন্তু আমাদের নৈতিকতা এখনো টুকরো টুকরো হচ্ছে। আমাদের আইন আরো কঠোর হওয়া উচিৎ। এগুলো বন্ধ হওয়া দরকার।

ফারহান আখতার: প্রিয়াঙ্কা রেড্ডির সঙ্গে যা হয়েছে এটি মনে করিয়ে দেয় আমরা কতটা অরক্ষিত। এই মামলাগুলোর দ্রুত বিচার না হওয়ায় এই ধরনের ঘটনা ঘটছে। অভাবনীয় এই কষ্টের জন্য তার পরিবারের সদস্যদের প্রতি শোক জ্ঞাপন করছি।

রিচা চাড্ডা: পুরুষ নারীকে ধর্ষণ করে। ধর্ষণ নিয়ে কথা না বলায় অন্য পুরুষরা অনলাইনে নারীকে ধর্ষণের হুমকি দেয়। কাপুরুষরা তোমরা কী চাও? এটি কোনো সাম্প্রদায়িক সমস্যা নয় বরং লিঙ্গ বৈষম্য। যদি পরিবর্তন চান নিজেকে দিয়ে শুরু করুন। আমরা এদেশে ছেলেদের ভুলভাবে প্রতিপালন করছি।

ইয়ামি গৌতম: ক্ষোভ, দুঃখ, হতাশা… এত সচেতনতা ও প্রতিবাদের পরও একজন নারীর সঙ্গে এরকম নৃশংস্য ও অকল্পনীয় অপরাধ কীভাবে ঘটে। আইনের শাস্তি নিয়ে এই সব পিশাচদের কি কোনো ভয় নেই। আমরা ভুল পথে যাচ্ছি। সমাজ ও সিস্টেমের দিক থেকে পিছিয়ে পড়ছি।

রাকুল প্রীত সিং: প্রিয়াঙ্কা রেড্ডির ঘটনা নিয়ে কি বলব বুঝতে পারছি না। এখনই সময়, মানুষের মনে এমন ভয় তৈরি করতে হবে যেন এ ধরনের কাজ করার সাহস না করে।

কাজল আগরওয়াল: খুবই ক্ষীপ্ত। কোথাও কি সুরক্ষিত স্থান নেই? প্রতিদিনই নারীদের প্রতি সহিংসতার ঘটনা ঘটছে। দোষীদের সর্বোচ্চ সাজা দেয়া প্রয়োজন। সুরক্ষা নিশ্চিত করার এখনই সময়। পরবর্তী বড় ঘটনার জন্য অপেক্ষায় থাকবেন না। প্রিয়াঙ্কা রেড্ডি ন্যায় বিচার পাক।

প্রকাশ :নভেম্বর ৩০, ২০১৯ ৬:০১ অপরাহ্ণ