৩০শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৬ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ | রাত ২:৫২

কাঙ্গালিনী সুফিয়ার চিকিৎসায় অনুদান দিল ডিএনসিসি

দেশের প্রখ্যাত লোকসঙ্গীত শিল্পী কাঙ্গালিনী সুফিয়ার চিকিৎসার জন্য ২ লাখ টাকা অনুদান প্রদান করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)।

গতকাল রোববার (১৭ নভেম্বর) ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম তাকে এ অনুদান তুলে দেন। ডিএনসিসির প্রধান জনসংযোগ কর্মকর্তা এ এস এম মামুন বিষয়টি নিশ্চিত করেছেন।

রোববার গণমাধ্যমকে ডিএনসিসির এই জনসংযোগ কর্মকর্তা বলেন, গণমাধ্যমে কাঙ্গালিনী সুফিয়ার অসুস্থতার দেখেন ডিএনসিসির মেয়র আতিকুল ইসলাম। বিষয়টি তিনি জানতে চাইলে কাঙ্গালিনী সুফিয়ার আর্থিক দুরবস্থার কথা তাকে জানানো হয়। এরপরই ডিএনসিসির পক্ষ থেকে কাঙ্গালিনী সুফিয়াকে সাহায্যের সিদ্ধান্ত নেন মেয়র। রোববার চিকিৎসার জন্য তার হাতে আর্থিক অনুদান তুলে দেন মেয়র।

ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা আব্দুল হাই অনুদান দেয়ার সময় উপস্থিত ছিলেন বলে জানান তিনি।

জানা গেছে, হঠাৎই এই আর্থিক অনুদান পেয়ে যারপরনাই খুশি হয়েছেন ‘বুড়ি হইলাম তোর কারণে গান’ খ্যাত এই তারকা। চেক গ্রহণের সময় তিনি মেয়রকে জড়িয়ে ধরে অঝোরে কেঁদেছেন।

প্রসঙ্গত, দীর্ঘদিন ধরে কিডনি ও হৃদপিণ্ডের জটিলতায় ভূগছেন লোকগানের শিল্পী কাঙ্গালিনী সুফিয়া। তবে সুচিকিৎসার অভাবে সুস্থ্য হয়ে উঠছিলেন না।

প্রায় ৩০টি জাতীয় ও ১০টি আন্তর্জাতিক পুরস্কার লাভ করা এই লোকশিল্পী মাত্র ১৪ বছর বয়সে গ্রাম্য একটি অনুষ্ঠানে গান গেয়ে পরিচিতি পান। এরপর বাংলাদেশ টেলিভিশনের নিয়মিত শিল্পী হিসেবে তার নাম অন্তর্ভুক্ত করা হয়। সেই সময় বাংলাদেশ শিল্পকলা একাডেমির ডিজি মুস্তফা মনোয়ার তাকে উপাধি দেন ‘কাঙ্গালিনী’। সেই থেকে কাঙ্গালিনী সুফিয়া নামে পরিচিতি পান তিনি।

প্রকাশ :নভেম্বর ১৮, ২০১৯ ১২:৫৬ অপরাহ্ণ