২২শে নভেম্বর, ২০১৯ ইং | ৭ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ | রাত ৮:৫৩

লোকমান ভূঁইয়া ও সেলিম প্রধানের বিরুদ্ধে দুদকের মামলা

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক ও মোহামেডান স্পোর্টিং ক্লাবের ভারপ্রাপ্ত পরিচালক লোকমান হোসেন ভূঁইয়া ও অনলাইন ক্যাসিনো ব্যবসায়ী সেলিম প্রধানের বিরুদ্ধে পৃথক দু’টি মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। রবিবার (২৭ অক্টোবর) এ মামলা হয় বলে নিশ্চিত করেন দুদকের উপপরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য্য।

দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এ মামলা দু’টি করেন সংস্থার সহকারী পরিচালক সাইফুল ইসলাম ও উপসহকারী পরিচালক গুলশান আনোয়ার প্রধান।

দুদক জানায়, মামলায় লোকমানের বিরুদ্ধে চার কোটি ৩৪ লাখ টাকার অবৈধ সম্পদ এবং সেলিম প্রধানের বিরুদ্ধে ১২ কোটি ২৭ লাখ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়েছে।

গত ২৫ সেপ্টেম্বর (বুধবার) গভীর রাতে লোকমানকে রাজধানীর তেজগাঁওয়ের মনিপুরী পাড়ার নিজ বাসা থেকে গ্রেফতার করা হয়। আর ৩০ সেপ্টেম্বর (সোমবার) গ্রেফতার হন সেলিম প্রধান। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর হয়ে বিদেশে পালিয়ে যাওয়ার সময় তাকে গ্রেফতার করা হয়।

দুদক ও পুলিশ সূত্র জানায়, অনলাইন ক্যাসিনো থেকে আয়ের টাকা জাপানসহ বিভিন্ন দেশে পাচারের অভিযোগ রয়েছে সেলিম প্রধানের বিরুদ্ধে। গুলশানে একটি স্পা সেন্টারের মালিকও তিনি। সেখানে অনৈতিক কর্মকাণ্ড চলে বলেও অভিযোগ আছে। তার গ্রামের বাড়ি নারায়ণগঞ্জে। সেলিম প্রধান বাংলাদেশে পরিচালিত অনলাইন ক্যাসিনোর কান্ট্রি প্রধান। বিসিবি পরিচালক লোকমান হোসেন ভূঁইয়ার ক্যাশিয়ারও তিনি।

প্রকাশ :অক্টোবর ২৭, ২০১৯ ৪:২১ অপরাহ্ণ