২২শে অক্টোবর, ২০১৯ ইং | ৭ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ | রাত ১১:২৪

আবরার হত্যার প্রতিবাদে ঢাকায় বিএনপির বিক্ষোভ

দেশজনতা অনলাইন : বুয়েটের ছাত্র আবরার ফাহাদকে হত্যা, ভারতের সঙ্গে চুক্তি ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে বিক্ষোভ করেছে ঢাকা মহানগর উত্তর বিএনপি।

বৃহস্পতিবার সকালে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি নাইটিঙ্গেল মোড় ঘুরে আবারও দলীয় অফিসের সামনে গিয়ে সমাবেশে মিলিত হয়।

সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য দেন বিএনপি নেতা রুহুল কবির রিজভী। বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারত সফরে সবকিছু উজাড় করে দিয়ে এসেছেন বলে জানান তিনি।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, ‘সব প্রধানমন্ত্রীই বিদেশ সফরে কিছু না কিছু আনতে যান। আর আমাদের প্রধানমন্ত্রী ভারত সফরে গিয়ে সবকিছু উজাড় করে দিয়ে আসেন। প্রধানমন্ত্রী ভারত সফরে গেলেই দেশের মানুষের উদ্বেগ বেড়ে যায়। এবারও আপনি দেশের অনেক কিছু দিয়ে দিলেন, আর ফিরে আসলেন খালি হাতে।’

দেশের সমুদ্রবন্দর, ফেনী নদীর পানি, উপকূলে ভারতের নজরদারির জন্য ২০টি রাডার স্থাপন এবং ভারতে গ্যাস দেওয়ায় সম্পূর্ণভাবে জাতীয় স্বার্থবিরোধী চুক্তি এবং সুস্পষ্টভাবে সংবিধান লঙ্ঘন বলে জানান রিজভী।

বিএনপির এই নেতা বলেন, ‘তাহলে ভারত থেকে কী কী নিয়ে আসলেন? জনগণ প্রত্যাশা করেছিল ‘ভারতকে সারাজীবন মনে রাখার মতো’ আপনার দেওয়া ট্রানজিট, বাণিজ্য, কানেকটিভিটি, সাত রাজ্যের নিরাপত্তা, নদী, সমুদ্র, বন্দর, সুন্দরবন, প্রতিরক্ষা, বৃহত্তম রেমিট্যান্স, অবাধ রাজনৈতিক নিয়ন্ত্রণের বিপরীতে আপনি প্রতিবারের মতো এবারও হয়তো খালি হাতে ফিরবেন না।’

ঢাকা মহানগর উত্তর বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে আয়োজিত মিছিলে বিএনপির ঢাকা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, ঢাকা মহানগর উত্তর বিএনপি’র সাধারণ সম্পাদক আহসান উল্লাহ হাসান, যুগ্ম সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন মতি প্রমুখ অংশ নেন।

প্রকাশ :অক্টোবর ১০, ২০১৯ ১:০১ অপরাহ্ণ