২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | বিকাল ৫:০০

সরকার দোদুল্যমান অবস্থায় আছে: খন্দকার মাহবুব

তিনি বলেন, ‘এই সরকার অবৈধ। আপনার (প্রধানমন্ত্রী) উচিত নিরপেক্ষ সরকারের মাধ্যমে নির্বাচন দেওয়া। নয়তোবা আপনার পতন কিন্তু আসন্ন। আপনার পায়ের নিচে মাটি নাই, আশপাশে কেউ নাই।’

খন্দকার মাহবুব আরও বলেন, ওবায়দুল কাদের সাহেব বলেছেন প্রধানমন্ত্রীর কাছে নাকি অপরাধীদের তালিকা আছে। তালিকা রেখে লাভ নেই। আমরা দেখতে চাই কারা সেই অপরাধী। তাদের গ্রেফতার করে বিচারের কাঠগড়ায় নিয়ে আসুন। আপনি বারবার ভালো কথা বলে চমক সৃষ্টি করেন, চমক সৃষ্টির দিন চলে গেছে।

বিচার বিভাগ নিয়ে তিনি বলেন, হাইকোর্ট নিয়ে খেলতে যাবেন না, বিচার বিভাগকে নিয়ে খেলতে যাবেন না। বিচারকরাও আপনার খেলার সঙ্গী হবে না। যদি হয় তাহলে দেশে অস্থির অবস্থা সৃষ্টি হবে। কিন্তু এটা আমরা চাই না। আল্লাহর নামে শপথ নিয়ে বলছি, আর কোনও দিন করুণা ভিক্ষা করবো না। হাইকোর্টের বিচার যদি থাকে, সংবিধান অনুযায়ী বিচার যদি করতে পারে, তাহলে হাইকোর্টের অস্তিত্ব থাকবে। নতুবা অস্তিত্ব থাকবে না।

মানববন্ধনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা সৈয়দ মেহেদী আহমেদ রুমি, যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমতুল্লাহ এবং নাগরিক অধিকার আন্দোলন ফোরামের সহ-সভাপতি জনতার রফিক প্রমুখ উপস্থিত ছিলাম।

প্রকাশ :অক্টোবর ৫, ২০১৯ ৪:৫২ অপরাহ্ণ