২২শে সেপ্টেম্বর, ২০২০ ইং | ৭ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ | রাত ৮:০৬

অভিযোগ পেলেই ভোটগ্রহণ বন্ধ: সিইসি

রংপুর ব্যুরো : এরশাদের মৃত্যুতে শূন্য হওয়া রংপুর-৩ আসনের উপনির্বাচনে কোনো কেন্দ্রে অভিযোগ পেলে সঙ্গে সঙ্গে ভোটগ্রহণ বন্ধ করে দেয়া হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা।

সোমবার দুপুরে রংপুর জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে নির্বাচনসংক্রান্ত আইনশৃঙ্খলা কমিটির সভায় তিনি এসব কথা বলেন। আগামী ৫ অক্টোবর এই নির্বাচন হওয়ার কথা রয়েছে।

প্রধান নির্বাচন কমিশনার বলেন, গোটা দেশের মানুষের চোখ এখন রংপুর-৩ আসনের উপ-নির্বাচনের দিকে। এজন্য তিনি নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঠিকভাবে দায়িত্ব পালনের অনুরোধ জানান। যেকোনো অপ্রীতিকর ঘটনার অভিযোগ পেলেই ভোটগ্রহণ বন্ধ করার নির্দেশ দেন।

কেউ ভোটারদের কেন্দ্রে যেতে বাধা দিলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে প্রশাসনের প্রতি নির্দেশ দেন সিইসি। এ ব্যাপারে কাউকে কোনো ছাড় দেয়া হবে না বলে জানান তিনি।

সিইসি জানান, নির্বাচন উপলক্ষে কমিশনসহ সব বাহিনীর প্রস্ততি সম্পন্ন হয়েছে এবং ইভিএমের বিষয়ক প্রশিক্ষণও শেষ হয়েছে। সবমিলিয়ে সুষ্ঠু ভোটের পরিবেশ হচ্ছে বলে জানান সিইসি।

রোহিঙ্গারা জালিয়াতি করে বাংলাদেশের ভোটার হয়েছে। এই কাজের সঙ্গে নির্বাচন কমিশনের কিছু অসাধু কর্মকর্তা-কর্মচারী জড়িত বলে জানান সিইসি। তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া বলেও জানান তিনি।

রংপুরের জেলা প্রশাসক আসিব আহসানের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন নির্বাচন কমিশন সচিব মো. আলমগীর। পুলিশ, বিজিবি, র‌্যাবসহ বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা ও নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

প্রকাশ :সেপ্টেম্বর ৩০, ২০১৯ ৫:১৬ অপরাহ্ণ