২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | রাত ২:০৯

ঝিনাইদহে গ্রামবাসীর সংঘর্ষে আহত অর্ধশতাধিক

ঝিনাইদহ প্রতিনিধি : ঝিনাইদহের শৈলকুপায় আধিপত্য বিস্তার নিয়ে দু’দল গ্রামবাসীর মধ্যে ভয়াবহ সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে নারীসহ কমপক্ষে অর্ধশত আহত হয়েছে। এসময় ৩০টি বাড়িঘর ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে।

আহতদের মধ্যে গুরুতর অবস্থায় ছয়জনকে ঝিনাইদহ সদর হাসপাতালে রেফার্ড করা হয়েছে। বাকিদের শৈলকুপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। রবিবার সকালে উপজেলার মনোহরপুর ইউনিয়নের পাইকপাড়া গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

জানা গেছে, সামাজিক আধিপত্য নিয়ে স্থানীয় ইউপি সদস্য ইসরাইল ও প্রতিপক্ষের মাতব্বর মতিয়ার রহমানের সমর্থকদের মধ্যে দীর্ঘদিন বিরোধ চলে আসছিল। এরই জের ধরে শুক্রবার সন্ধ্যায় মতিয়ার সমর্থকদের ওপর হামলার ঘটনা ঘটে। এ ঘটনাকে কেন্দ্র করে রবিবার সকালে উভয় পক্ষ ঢাল-সড়কিসহ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে।

সংঘর্ষে ইদ্রিস, সুজন, আলাউদ্দিন, মারুফ, রিজিয়া, রাশিদা, তানিয়া, ফজলু, মিলন, তরিকুল ও সাইদুলসহ উভয় পক্ষের অর্ধশত আহত হয়েছেন।

পরিস্থিতি নিয়ন্ত্রণে পাইকপাড়া গ্রামে পুলিশ মোতায়েন করা হয়েছে। তবে এলাকায় উত্তেজনা বিরাজ করছে। স্থানীয়রা যেকোনো সময় আবারো রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা করছে। অনেকে আতঙ্ক ও ভয়ে বাড়ি-ঘর ছাড়তে শুরু করেছে। খবর পেয়ে ঝিনাইদহের পুলিশ সুপার হাসানুজ্জামান ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

শৈলকুপা থানার ওসি বজলুর রহমান জানান, সামাজিক আধিপত্যের জের ধরে সংঘর্ষের ঘটনা ঘটেছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণ রয়েছে।

প্রকাশ :আগস্ট ৪, ২০১৯ ১:২১ অপরাহ্ণ