২২শে অক্টোবর, ২০১৯ ইং | ৭ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ | ভোর ৫:১৫

ঈদের পরের দিন সড়ক দুর্ঘটনায় ব্যাংক কর্মকর্তাসহ নিহত ৬

অনলাইন

রাজধানীর ঢাকা, সিরাজগঞ্জ, বগুড়া ও লালমনিরহাটে সড়ক দুর্ঘটনায় অন্তত ৬ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও কমপক্ষে ২৫ জন। আজ বৃহস্পতিবার সকালে এ দুর্ঘটনাগুলো ঘটেছে।

ঢাকা: রাজধানীর মিরপুরে পরীস্থান ও খাজাবাবা পরিবহনের দু’টি বেপরোয়া বাস পাল্লাপাল্লি করতে গিয়ে সংঘর্ষে জড়িয়েছে। এ গাড়ি দু’টি দুর্ঘটনার কবলে পড়েছে। একটি সিএনজিচালিত অটোরিকশা এবং একটি প্যাডেলচালিত রিকশাও। এতে অন্তত পাঁচজন আহত হয়েছেন। এদের মধ্যে দু’জনের অবস্থা গুরুতর। আজ বৃহস্পতিবার দুপুরে মিরপুর ১১ নম্বর সেকশনে বয়েজ বাংলা স্কুলের সামনে এ দুর্ঘটনা ঘটে। বিক্ষুব্ধ জনতা তখন বাস দু’টিতে ভাঙচুর ও অগ্নিসংযোগ করে। আহতদের উদ্ধার করে নিকটস্থ হাসপাতালে ভর্তি করা হয়েছে। প্রত্যক্ষদর্শী চা বিক্রেতা সেলিম গণমাধ্যমকে বলেন, বাস দু’টি সড়কে পাল্লাপাল্লি করে চলছিল, একটি আরেকটিকে ওভারটেক করতে গেলে এর চাপায় পড়ে যায় একটি সিএনজি ও একটি রিকশা। তখন চারটি বাহন সংঘর্ষে জড়ায়। এতে ওই পাঁচজন আহত হয়েছেন। তখন জনতা চালককে ধরে পুলিশের হাতে তুলে দেয়। তবে, দুর্ঘটনার পর সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে জনতা। গাড়িতে অগ্নিসংযোগের খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় ফায়ার সার্ভিসের ইউনিট। ঘটনাস্থলে থাকা ট্রাফিক পুলিশের সার্জেন্ট রুবেল আহমেদ গণমাধ্যমকে বলেন, আহত পাঁচজনের মধ্যে দুইজনের অবস্থা খারাপ। বেপরোয়া গতিতে বাস চালানোর কারণে এই দুর্ঘটনা ঘটেছে।

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের উল্লাপাড়ায় প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে অগ্রণী ব্যাংকের ম্যানেজার ও তার চালক নিহত হয়েছেন। আজ বৃহস্পতিবার সকালে হাটিকুমরুল-বনপাড়া মহাসড়কে উপজেলার হরিণচড়া বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- ফরিদপুর জেলার বোয়ালমারী উপজেলার কলেন সরদিয়া গ্রামের আব্দুল মালেকের ছেলে ও অগ্রণী ব্যাংকের ম্যানেজোর ইমারত আলী (৪২) এবং প্রাইভেটকার চালক রুবেল (৪৫)। হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল কাদের জিলানী গণমাধ্যমকে বলেন, ব্যাংক কর্মকর্তা ইমারত বেলকুচির শ্বশুরবাড়ি থেকে প্রাইভেটকারে করে ফরিদপুরের দিকে যাচ্ছিলেন। তারা হরিণচড়া এলাকায় পৌঁছলে চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে প্রাভেটকারটি খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই মারা যান ইমারত আলী। পরে খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে আহত চালক রুবেলকে উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পথে মারা যান বলেও জানান পুলিশের এ কর্মকর্তা।
এছাড়াও সিরাজগঞ্জে পৃথক জায়গায় সড়ক দুর্ঘটনায় ২ জননিহতের খবর পাওয়া গেছে।

বগুড়া: বগুড়ার শেরপুর উপজেলায় দুই যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষে একটি বাসের চালক নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরও ২০ জন। আহতদের উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে কয়েকজনের অবস্থা গুরুতর। তবে এ প্রতিবেদন লেখা পর্যন্ত আহতদের পরিচয় জানা যায়নি। নিহত বাসচালকের নাম শহিদুল ইসলাম (৩৫)। তিনি উপজেলার কাফুরা গ্রামের মহির উদ্দিনের ছেলে বলে জানা গেছে। আজ বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে উপজেলার মহিপুর গবাদি ও প্রাণী উন্নয়ন খামারের সামনে এ দুর্ঘটনা ঘটে। শেরপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন কর্মকর্তা মো. রতন হোসেন গণমাধ্যমকে বলেন, রংপুর থেকে ছেড়ে আসা ঢাকাগামী অপু এন্টারপ্রাইজ নামে যাত্রীবাহী একটি বাস ওই এলাকায় পৌঁছালে বাসের সামনে চাকা ফেটে যায়। এসময় শেরপুর থেকে ছেড়ে যাওয়া বগুড়াগামী যাত্রীবাহী করতোয়া গেটলক সার্ভিসের অপর একটি বাসের মুখোমুখি সংঘর্ষ হয় এবং বাস দু’টি বাসের পাশে উল্টে যায়। পরে এ ঘটনায় আহতদের উদ্ধার করে শজিমেক হাসপাতালে ভর্তি করা হয়। নন্দীগ্রাম কুন্দারহাট হাইওয়ে পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) কাজল নন্দী গণমাধ্যমকে বলেন, দুর্ঘটনাকবলিত বাস দু’টি ঘটনাস্থলেই রয়েছে। অপু এন্টারপ্রাইজের বাসচালক ও হেলপার পলাতক রয়েছেন। অপর বাসচালক নিহত হয়েছেন। এ ঘটনায় আহত ১৮জন শজিমেকে ভর্তি রয়েছে। এদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা গুরুতর।

লালমনিরহাট: লালমনিরহাটে জমি চাষ করতে গিয়ে ট্রাক্টর উল্টে শাহানুর রহমান (৩২) নামে এক চালক নিহত হয়েছেন। নিহত শাহানুর একই গ্রামের লেবু মিয়ার ছেলে। আজ বৃহস্পতিবার দুপুরে লালমনিরহাট সদর উপজেলার কুলাঘাট ইউনিয়নের শিবেরকুটি গ্রামে এ দুর্ঘটনা ঘটে। লালমনিরহাট সদর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজ আলম গণমাধ্যমকে বলেন, জমি চাষ করে উঁচু রাস্তায় উঠতে গেলে ট্রাক্টর উল্টে পড়ে যায়। এতে গুরুতর আহত হন চালক শাহানুর রহমান। স্থানীয়রা তাকে উদ্ধার করে লালমনিরহাট সদর হাসপাতালে নিয়ে এলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন বলেও জানান পুলিশের এ কর্মকর্তা।

প্রকাশ :জুন ৬, ২০১৯ ৬:১৩ অপরাহ্ণ