৫ই জুলাই, ২০২০ ইং | ২১শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ | রাত ৩:২৪

ঈদের আগে খালেদা জিয়ার মুক্তি চায় বিএনপি

নিজস্ব প্রতিবেদক

মানবিক কারণে ঈদের আগে খালেদা জিয়ার মুক্তি দাবি করেছেন বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। শনিবার জাতীয় প্রেসক্লাবে জিয়াউর রহমানের ৩৮তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে ‘বহুদলীয় গণতন্ত্র ও বাংলাদেশি জাতীয়তাবাদ’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ দাবি করেন। খন্দকার মোশাররফ হোসেন বলেন, দেশের মানুষ আস্তে আস্তে উত্তেজিত হচ্ছে, বিক্ষুব্ধ হচ্ছে। জনগণের সামনে কোনো শক্তি দাঁড়াতে পারেনি, আগামীতেও পারবে না। তাই সরকারের কাছে দাবি করছি ঈদের আগেই মানবিক কারণে হলেও খালেদা জিয়াকে মুক্তি দিন।

তিনি আরও বলেন, সরকার বিএনপিকে দুর্বল করার জন্য নানাভাবে অপপ্রচার করছে। বিএনপিতে কোনো বিভক্তি নেই; আগের মতোই শক্তিশালী আছে। তবে ক্ষমতার কাছে নীতি-নৈতিকতা পরাস্ত। তাই এখান থেকে পরিত্রাণের জন্য জিয়াউর রহমানের আদর্শ নিয়ে এগিয়ে যেতে হবে। সংকটকালীন জাতীয়তাবাদী শক্তিকে আরও ঐক্যবদ্ধ হতে হবে। তাহলেই আন্দোলনের মাধ্যমে দাবি আদায় করা সম্ভব বলে মনে করেন তিনি।

মোশাররফ বলেন, কৃষকদের প্রতি সরকারের কোনো দয়ামায়া নেই। কারণ তারা জনগণের ভোটে নির্বাচিত হয়নি। তিনি বলেন, আওয়ামী লীগের ভুল পলিসির কারণে কৃষক তাদের মাঠের পাকা ধান পুড়িয়ে দিয়েছে। গণতন্ত্র বন্দি থাকায় আজকে সব জায়গায় এতো অনিয়ম।

এই বন্দি গণতন্ত্রকে আগে মুক্ত করতে হবে। তার আগে গণতন্ত্রের মা বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। বেগম জিয়াকে মুক্ত করে তার নেতৃত্বে এদেশের গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে।

প্রকাশ :জুন ২, ২০১৯ ১২:২৯ অপরাহ্ণ