২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ | রাত ১২:৩৭
Survivors of a boat carrying migrants that sunk in the Mediterranean during the night of 9 and 10 May, gather at a shelter in the Tunisian coastal city of Zarzis on May 11, 2019. - About sixty migrants perished when a boat carrying around 70 migrants sunk in the Mediterranean, Tunisian official said. According to a spokesman for the Tunisian defence ministry, a fishing boat picked up 16 survivors, who were transferred on board one of three military vessels involved in the search and rescue operation. (Photo by FATHI NASRI / AFP)

পাচারকারী চক্রের ৩ সদস্য গ্রেফতার

অনলাইন

অবৈধভাবে ইউরোপে প্রেরণকালে সম্প্রতি ভূমধ্যসাগরে নৌকাডুবিতে বাংলাদেশী নিহতের ঘটনায় জড়িত চক্রের ৩ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। বৃহস্পতিবার রাতে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। র‌্যাবের পক্ষ থেকে গ্রেফতারকৃতদের নাম-পরিচয় জানানো হয়নি। দুপুরে র‌্যাবের প্রেস ব্রিফিংয়ে বিস্তারিত জানানো হবে।

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সিনিয়র সহকারী পরিচালক এএসপি মিজানুর রহমান জানান, অবৈধভাবে ইউরোপে পাঠানোকালে সম্প্রতি ভূমধ্যসাগরে নৌকাডুবিতে অনেক বাংলাদেশি নিহত হয়েছেন। এ ঘটনায় ওই পাচারের সঙ্গে জড়িত চক্রের তিন সদস্যকে গ্রেফতার করা হয়েছে। রাজধানীর কারওয়ান বাজারের র‌্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে।

প্রসঙ্গত, লিবিয়া থেকে ইতালি যাওয়ার পথে তিউনিসিয়ার উপকূলবর্তী ভূমধ্যসাগরে নৌকাডুবির ঘটনায় একজন বাংলাদেশি মারা গেছেন এবং ৩৯ জন নিখোঁজ রয়েছেন। ধারণা করা হচ্ছে, নিখোঁজ সবাই মারা গেছেন। এ ঘটনায় ১৪ বাংলাদেশিকে জীবিত উদ্ধার করা হয়েছে।

এ ঘটনায় বুধবার পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন জানিয়েছেন, নোয়াখালীর তিন ভাইয়ের একটি চক্র এবং সিলেটের অসাধু ট্রাভেল এজেন্সিগুলো মানব পাচারের সঙ্গে জড়িত বলে শনাক্ত করা গেছে। তাদের বিরুদ্ধে শক্ত ব্যবস্থা নেওয়া হবে।

প্রকাশ :মে ১৭, ২০১৯ ১২:৪১ অপরাহ্ণ