২৯শে জুন, ২০২২ ইং | ১৫ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ | রাত ৪:৩২

স্ত্রীর খেয়াল রাখতে পারেন না, দেশ সামলাবেন কীভাবে?

বিদেশ ডেস্ক

তৃণমূল কংগ্রেসের নেত্রী মমতা ব্যানার্জি দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিশানা করে বলেছেন, নিজের স্ত্রীর খেয়াল রাখতে পারেন না, দেশ সামলাবেন কীভাবে? তার কটাক্ষ,”আগে বলতেন আমি চাওয়ালা। এখন চৌকিদার হয়েছেন।”ভারতের লোকসভা নির্বাচনের প্রচারণায় বুধবার পশ্চিমবঙ্গের মেদিনীপুর জেলার পুরুলিয়ার কোটশিলার সভায় এসব কথা বলেন তিনি।

মমতা বলেন,”সবার একটা করে পরিবার থাকে। নরেন্দ্র মোদিরও স্ত্রী আছেন। নির্বাচনে হলফনামা তথ্য দিতে হয়। বউয়ের নাম, সম্পত্তি কত? জানা নেই। কী করে? জানা নেই। কোথায় থাকে? জানা নেই। কত টাকা? জানা নেই”। মোদির নাম না নিয়ে তৃণমূল নেত্রীর খোঁচা, নিজের বউকে দেখতে পারেন না, সারা ভারতের মানুষকে দেখবেন।

মমতা আরও বলেন,”আগে বলত আমি চাওয়ালা। ভুলে গেছে। এখন বলছে আমি চৌকিদার। তুমি প্রধানমন্ত্রী চৌকিদার কীসে? নরেন্দ্র মোদি কেমন চৌকিদার?” ভিড় থেকে জবাব আসে, ‘চোর হ্যায়। চোর হ্যায়’।

২০১৪ সালের নির্বাচনী হলফনামায় নিজের স্ত্রীর পরিচয় দেন নরেন্দ্র মোদি। তার আগে নিজের স্ত্রীর নাম গোপন রেখেছিলেন। মোদির হলফনামা সূত্রেই জানা গিয়েছিল, তার স্ত্রীর নাম যশোদা বেন। কিশোর বয়সে যশোদার সঙ্গে বিবাহ হয়েছিল নরেন্দ্র মোদির। তবে পরিজনদের দাবি, বিয়ের পর সংসার ত্যাগ করে সন্ন্যাস জীবন বেছে নিয়েছিলেন প্রধানমন্ত্রী।

প্রকাশ :মে ৯, ২০১৯ ১০:০৬ পূর্বাহ্ণ