২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | রাত ৩:২৫

ঘূর্ণিঝড় মোকাবেলায় সরকারকে আগাম প্রস্তুতির আহ্বান রুহুল কবির রিজভীর

নিজস্ব প্রতিবেদক

ঘূর্ণিঝড় ফণী মোকাবেলায় সরকারকে আগাম প্রস্তুতির আহ্বান জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।
আজ সকালে নয়াপল্টনে বিএনপি’র কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জাতীয়তাবাদী মহিলা দল আয়োজিত এক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। খালেদা জিয়ার মুক্তির দাবিতে এ মানববন্ধনের আয়োজন করা হয়। বৃষ্টির মধ্যে মহিলা দলের নেতাকর্মীদের নিয়ে রিজভী আহমেদ মানববন্ধনে অংশ নেন।

সরকারের সমালোচনা করে তিনি বলেন, গণবিচ্ছিন্ন এই সরকার ইতিপূর্বে প্রাকৃতিক দুর্যোগে আগাম প্রস্তুতি নেয়নি। তাই পাহাড় এবং হাওরে মানুষের ক্ষতি হয়েছে।তাই ঘূর্ণিঝড় ফণী বরিশাল, খুলনা সাতক্ষীরা সহ উপকূলীয় অঞ্চলে যেন ক্ষতি না হয় সেজন্য আমরা আগাম প্রস্তুতির কথা বলছি।

সামাজিক মাধ্যমে প্রধান মন্ত্রীর কথিত একটি অডিও যেটা ভাইরাল হয়েছে তা নিয়ে প্রধানমন্ত্রীর সমালোচনা করেন রিজভী। তিনি বলেন, বিচার বিভাগ এই সরকারের নিয়ন্ত্রনে রয়েছে।কেউই সরকারের সমালোচনা করলে তাকে হয় গুম হতে হয়, না হয় কারাগারে থাকতে হয়।অবিলম্বে তিনি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দাবি করেন।

মানববন্ধন শেষে একটি মিছিল অনুষ্ঠিত হয়। মিছিলটি নয়া পল্টন থেকে শুরু হয়ে কাকরাইল মোড় হয়ে আবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সামনে এসে শেষ হয়।

মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাসের সভাপতিত্বে মানববন্ধনে অন্যদের মধ্যে সংগঠনটির সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, সিনিয়র- যুগ্ম সাধারণ সম্পাদক হেলেন জেরিন খান, জেবা খান সহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।।

প্রকাশ :মে ৩, ২০১৯ ৫:১৬ অপরাহ্ণ