২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ | সকাল ৮:৫৬

বাংলাদেশ সফর বাতিল করলো নিউজিল্যান্ড

আন্তর্জাতিক ডেস্কঃ আগামী ১০ এপ্রিল বাংলাদেশ সফরে আসার কথা ছিল নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলের। কিন্তু হঠাৎই বাংলাদেশ সফর বাতিল করার নোটিশ দিয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড।

অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলের বাংলাদেশ সফরে না আসার বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী।
তিনি ক্রাইস্টচার্চে সন্ত্রাসী হামলার ঘটনার কারণেই সফর বাতিল করা হয়েছে বলে উল্লেখ করেছেন।

এই সফরে বাংলাদেশের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলার কথা ছিল নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের। সূচি অনুযায়ী সিরিজের সবকটি ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল চট্টগ্রামে।

সফর বাতিল সম্পর্কে বিসিবি প্রধান নির্বাহী বলেন, নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের বিরুদ্ধে সিরিজটি বাতিল করেছে দেশটির ক্রিকেট বোর্ড। তারা আমাদের জানিয়েছে আপাতত স্থগিত করা হয়েছে। স্থগিত করার কারণ হিসেবে ক্রাইস্টচার্চের সন্ত্রাসী হামলার প্রভাব উল্লেখ করেছে তারা। সন্ত্রাসী হামলার মানসিক ধকল এখনো কাটিয়ে উঠতে পারেনি দেশটি। তাই খেলোয়াড়দের বাবা-মা এ সিরিজ নিয়ে অনিচ্ছা প্রকাশ করেছেন।

উল্লেখ্য, গত ১৫ মার্চ নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের আল নূর মসজিদে সন্ত্রাসী হামলায় পাঁচজন বাংলাদেশীসহ প্রাণ হারান ৫০ জন। এমন হত্যাকাণ্ডের ঘটনায় বড় ধরণের ক্ষতি হতে পারত বাংলাদেশ ক্রিকেটেরও। কেন না, ওই মসজিদেই তখন জুমার নামাজ পড়ার কথা ছিল বাংলাদেশ ক্রিকেট দলের খেলোয়াড়দের। যে কারণে বাতিল করা হয় ক্রাইস্টচার্চে বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজের শেষ টেস্ট ম্যাচও।

প্রকাশ :এপ্রিল ১, ২০১৯ ১:৩৪ অপরাহ্ণ