২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ | বিকাল ৫:৩২

বাংলাদেশে আসছে ‘দ্য বডি শপ’

দ্য বডি শপ বাংলাদেশে প্রথম স্টোর খুলছে। ৭০ তম আন্তর্জাতিক বাজার হিসেবে বাংলাদেশে তাদের স্টোর রাজধানীর যমুনা ফিউচার পার্কে চালু হচ্ছে।

ব্রিটেনের বিশ্বখ্যাত পরিবেশ সচেতন প্রসাধনী ব্র্যান্ড ‘দ্য বডি শপ’ আসছে বাংলাদেশে। বাংলাদেশে দ্য বডি শপ’র এক্সক্লুসিভ পার্টনার, কোয়েস্ট হোল্ডিংস প্রাইভেট লিমিটেড রাজধানীর যমুনা ফিউচার পার্কে উদ্বোধন করতে যাচ্ছে এ দেশে তাদের প্রথম স্টোর।

প্রাকৃতিক উপাদানে তৈরি উন্নত মানের প্রসাধনী এবং টয়লেট্রিজ পণ্য উৎপাদনের পথিকৃৎ ও পরিবেশ সচেতন ব্র্যান্ড দ্য বডি শপ, ৭০ তম আন্তর্জাতিক বাজার হিসেবে বাংলাদেশে তাদের স্টোর প্রতিষ্ঠা করতে যাচ্ছে। বর্তমানে বিশ্বজুড়ে তাদের ৩ হাজারেরও বেশি স্টোর রয়েছে।

বাংলাদেশে দ্য বডি শপ তাদের আইকনিক হোয়াইট মাস্ক, বডি বাটার এবং ভিটামিন-ই রেঞ্জের পাশাপাশি নিয়ে আসছে তাদের নতুন সংযোজন, বডি ইয়োগার্ট।

১৯৭৬ সালে ডেম আনিটা রডিক-এর হাতে প্রতিষ্ঠিত দ্য বডি শপ শুরু থেকেই উদ্ভাবনী এবং অনন্য একটি ব্র্যান্ড হিসেবে সমাদৃত। ব্যবসা একটি ইতিবাচক শক্তি হতে পারে, এই ধারণা নিয়ে যাত্রা শুরু করে তা এখন পর্যন্ত ধরে রেখেছে দ্য বডি শপ। ১৯৮৭ সালে স্বচ্ছ ব্যবসা পরিচালনার লক্ষ্যে প্রথম প্রসাধনী বিক্রেতা হিসেবে কমিউনিটি ট্রেড নামে নিবেদিত একটি প্রোগ্রাম শুরু করে দ্য বডি শপ। বর্তমানে তারা বিশ্বের ২৪টি কমিউনিটি ট্রেড সাপ্লায়ারের কাছ থেকে উন্নত মানের উপাদান সংগ্রহ করছে। প্রথম আন্তর্জাতিক প্রসাধনী ব্র্যান্ড হিসেবে দ্য বডি শপ সব ধরনের প্রসাধনী পরীক্ষার বিরুদ্ধে সোচ্চার হয় এবং ইউরোপে প্রাণীর ওপর পরীক্ষা নিষিদ্ধ করার জন্য জনগণের সমর্থন গড়ে তোলে। তাদের এই আন্দোলনের ফলে জাতিসংঘ আন্তর্জাতিক সম্মেলন ইতিমধ্যে বিশ্বব্যাপী প্রাণীর ওপর প্রসাধনী ও অন্যান্য পরীক্ষা নিষিদ্ধ করার প্রক্রিয়া শুরু করেছে।

দ্য বডি শপ এশিয়া-প্যাসিফিক ফ্র্যাঞ্চাইজির জেনারেল ম্যানেজার অ্যানি চ্যান বলেন, ‘বাংলাদেশে দ্য বডি শপ নিয়ে আসতে পেরে আমরা খুব আনন্দিত। আমাদের বিশ্বাস যে আমাদের পার্টনার, কোয়েস্ট রিটেইল তাদের দক্ষতা ও স্থানীয় জ্ঞান কাজে লাগিয়ে আমাদের মানসম্মত পণ্য ও গ্রাহক সেবা নতুন সম্ভাবনাময় এই বাজারের সকল গ্রাহকের কাছে পৌঁছে দিতে সক্ষম হবে।’

দ্য বডি শপ এশিয়া-প্যাসিফিক ফ্র্যাঞ্চাইজির অ্যাকাউন্ট ম্যানেজার রাসেল ডে চেরন্যাটনি বলেন, ‘৭০ তম আন্তর্জাতিক বাজার হিসেবে বাংলাদেশ দ্য বডি শপের উদ্বোধন নিয়ে খুব উচ্ছ্বসিত। ব্যবসা একটি ইতিবাচক শক্তি হতে পারে, দ্য বডি শপের প্রতিষ্ঠাতা আনিটা রডিক-এর এই ধারণা থেকে অনুপ্রাণিত হয়ে আমরা আজও কাজ করে যাচ্ছি এবং বাংলাদেশেও তা প্রতিষ্ঠা করতে পেরে আমরা আনন্দিত।’

দ্য বডি শপ বাংলাদেশের পরিচালক শ্রীতি মালহোত্রা বলেন, ‘এটি একটি চমৎকার ব্যাপার যে দ্য বডি শপ বাংলাদেশে প্রথম স্টোর উদ্বোধন করতে যাচ্ছে। বাংলাদেশের গ্রাহকেরা এখন আমাদের পণ্য এবং সারা বিশ্বের সৌন্দর্য চর্চা ও রীতি সম্পর্কে জানতে পারবেন।’ প্রেস বিজ্ঞপ্তি।

প্রকাশ :অক্টোবর ১৬, ২০১৮ ৯:৫৯ পূর্বাহ্ণ