২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ | সকাল ১০:২২

কুষ্টিয়ায় বিএনপি-জামায়াতের ৫৮ নেতা-কর্মী আটক

কুষ্টিয়া প্রতিনিধি:
কুষ্টিয়ায় বিএনপি ও জামায়াতের ৫৮ জন নেতা-কর্মীকে আটক করেছে পুলিশ। পুলিশের দাবি আটকরা নাশকতার পরিকল্পনা ও প্রস্তুতি নিচ্ছিল। তাদের কাছ থেকে ৬২টি ককটেল উদ্ধার করা হয়েছে বলেও জানিয়েছে পুলিশ ।

শুক্রবার রাত থেকে শনিবার ভোর পর্যন্ত জেলার বিভিন্ন উপজেলায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

কুষ্টিয়া পুলিশ সুপারের কার্যালয় সূত্রে জানা গেছে, অভিযানে কুষ্টিয়া মডেল থানায় ১২ জন, কুমারখালীতে ১১ জন, দৌলতপুরে ১৪ জন, ইসলামী বিশ্ববিদ্যালয় থানায় ১১ জন, মিরপুরে ৪ জন, ভেড়ামারায় ৪ জন ও খোকসা থানায় ২ জনকে আটক করা হয়েছে। এর মধ্যে কুষ্টিয়া পৌরসভার ৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর বিএনপি নেতা মহিউদ্দীন চৌধুরী মিলন ও কুমারখালীর এক ইউনিয়ন জামায়াতের সভাপতিসহ ছয় শুরা সদস্য রয়েছেন।

কুষ্টিয়ার অতিরিক্ত পুলিশ সুপার এ কে এম জহিরুল ইসলাম বলেন, নাশকতার প্রস্তুতির অভিযোগে বিভিন্ন থানায় সাতটি মামলা করা হয়েছে। আসামি করা হয়েছে ১৪৩ জনকে। অজ্ঞাত আসামিও রয়েছে। আটক ব্যক্তিদের এসব মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হচ্ছে।

কুষ্টিয়া জেলা বিএনপির সাধারণ সম্পাদক সোহরাব উদ্দীন অভিযোগ করে বলেন, এই গ্রেফতারের মধ্য দিয়ে আবারও প্রমাণ হলো যে এই সরকার গণতন্ত্রবিরোধী। আগামী নির্বাচনকে সামনে রেখে নেতা-কর্মীদের আটক করা হচ্ছে। যাতে আমরা মাঠে নামতে সাহস না পাই।

প্রকাশ :সেপ্টেম্বর ১, ২০১৮ ৪:৪১ অপরাহ্ণ