১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | সন্ধ্যা ৭:১৭

জেএমবির চার সদস্য গ্রেপ্তার

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:
চাঁপাইনবাবগঞ্জে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামাআতুল মুজাহিদীন বাংলাদেশ (জেএমবি) চার সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব। গতকাল সোমবার রাতে সদর উপজেলার ঝিলিম ইউনিয়নের দক্ষিণ শহর এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করা হয়।

এ সময় গুলিসহ আগ্নেয়াস্ত্র, উগ্রবাদী বই এবং বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয় বলে র‍্যাবের পক্ষ থেকে দাবি করা হয়েছে।

গ্রেপ্তাররা হলেন চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার শংকর মাইদা ত্রীমোহনী এলাকার রুস্তম আলীর ছেলে আব্দুল কাদের (৩০), শিবনগর এলাকার আক্তারুল ইসলামের ছেলে আমিনুল ইসলাম (৩০), বালুচর এলাকার কুবেদ আলী মণ্ডলের ছেলে আব্দুর রহমান (৩৯) এবং গোমস্তাপুর উপজেলার চৌডালা ফেরিঘাট এলাকার সাইফুদ্দিন মণ্ডলের ছেলে আকতারুল ইসলাম (৪৬)।

র‌্যাব-৫ চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার রাত সাড়ে ১১টার দিকে র‌্যাবের একটি দল চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার দক্ষিণ শহর এলাকায় অভিযান চালায়। এ সময় একটি পিস্তল, পাঁচ রাউন্ড গুলি, একটি ম্যাগাজিন, ৪০০ গ্রাম গান পাউডার, বোমা তৈরির সরঞ্জাম ও কয়েকটি উগ্রবাদী বইসহ জেএমবির চার সক্রিয় সদস্য কাদের, আমিনুল, রহমান ও আকতারুলকে গ্রেপ্তার করে র‌্যাব।

জিজ্ঞাসাবাদে গ্রেপ্তাররা জঙ্গি সংশ্লিষ্টতার কথা স্বীকার করেছেন বলে দাবি করেছে র‌্যাব। এ ঘটনায় চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে বলে র‍্যাব জানায়।

প্রকাশ :আগস্ট ২৮, ২০১৮ ১:৫৭ অপরাহ্ণ