২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ | দুপুর ২:১৯

জমির বিরোধে দু’পক্ষের সংঘর্ষ, প্রাণ গেল একজনের

সিলেট প্রতিনিধি:

সিলেটে জমি নিয়ে বিরোধের জেরে দু’পক্ষের সংঘর্ষে ফারুক আহমদ (৪২) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরও আটজন।

আজ বৃহস্পতিবার সকালে কানাইঘাট উপজেলার বায়মপুর গ্রামে এ ঘটনা ঘটে। নিহত ফারুক আহমদ ওই গ্রামের মৃত আসদ রাজার ছেলে। দীর্ঘদিন প্রবাসে থাকার পর তিন বছর আগে তিনি লন্ডন থেকে বাড়িতে ফিরে আসেন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, ফসলি জমি নিয়ে দীর্ঘদিন ধরে উপজেলার পৌরসভাস্থ বায়মপুর গ্রামের মৃত আরব আলীর ছেলে ইসলাম উদ্দিনের সঙ্গে নিহত ফারুক আহমদের বিরোধ ও মামলা মোকদ্দমা চলছে। এ নিয়ে আগেও তাদের মধ্যে মারামারি হয়েছে। এর জের ধরেই আজ বৃহস্পতিবার সকাল ৬টায় ফারুক আহমদ প্রতিপক্ষের জমিতে ধানের চারা রোপণ করতে গেলে ইসলাম উদ্দিন তাতে বাধা দেন।

এক পর্যায়ে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়লে উভয় পক্ষের লোকজন আহত হন। এতে গুরুতর আহত অবস্থায় ফারুক আহমদকে সিলেট ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

ঘটনার পর কানাইঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আব্দুল আহাদ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তিনি জানান, নিহতের লাশ ময়নাতদন্তের জন্য হাসপাতালে পাঠানো হয়েছে। তদন্তের পর অপরাধীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এ রিপোর্ট লেখা পর্যন্ত নিহতের পরিবারের পক্ষ থেকে থানায় কোনো মামলা হয়নি।

প্রকাশ :আগস্ট ১৬, ২০১৮ ৫:০৭ অপরাহ্ণ