২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ | রাত ২:১৪

বিদ্যুতের দাম বাড়বে, আগেই সাবধান করছি: অর্থমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক:

বিদ্যুতের দাম বাড়লে বলে আগে থেকেই সাবধান করে দিচ্ছেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। মঙ্গলবার দিবাগত রাতে হোটেল রেডিশনে বেসরকারি একটি টিভি চ্যানেল এবং বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশন (এফবিসিসিআই) এর যৌথ আয়জনে অনুষ্ঠিত ‘কেমন বাজেট চাই, ২০১৮-১৯’ অনুষ্ঠানে এ কথা বলেন।

অর্থমন্ত্রী বলেন, ‘শিগগিরই ব্যাংকিং কমিশন গঠন করা হবে। ভেবেছিলাম আগামী বাজেটের সময় এই কমিশন করব। কিন্তু তার আগেই করছি। যাতে ডিসেম্বরের মধ্যে কমিশন একটা রিপোর্ট করতে পারে এবং সেই রিপোর্টের সুপারিশ অনুযায়ী নতুন সরকার কাজ করতে পারে।’ বিদ্যুতের দাম প্রসঙ্গে অর্থমন্ত্রী বলেন, ‘আগে থেকেই সাবধান করে দিচ্ছি, বিদ্যুতের দাম বাড়বে। কারণ, যে রসদ দিয়ে বিদ্যুৎ উৎপাদন হয় সেগুলোর দাম বেড়ে গেছে।’

অনুষ্ঠানে অন্যান্য অতিথিদের মধ্যে ছিলেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর সালেহউদ্দিন আহমেদ। এ ছাড়া বাংলাদেশ উন্নয়ন গবেষণা প্রতিষ্ঠানের (পিআইডিএফ) মহাপরিচালক কে এ এফ মুরশিদ, বিজিএমইএ এর সভাপতি সিদ্দিকুর রহমান, এমসিসিআই এর সভাপতি নিহাব কবির, ফাইন্যান্সিয়াল এক্সপ্রেসের সম্পাদক এএইচএম মোয়াজ্জেম হোসেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন এফবিসিসিআই সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন।

দৈনিকদেশজনতা/ আই সি

প্রকাশ :মে ৯, ২০১৮ ১১:২৩ পূর্বাহ্ণ