২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | সকাল ৭:২৬

ডিএসই’র শেয়ারহোল্ডার পরিচালক নির্বাচন চলছে

 

নিজস্ব প্রতিবেদক :

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) শেয়ারহোল্ডার পরিচালক নির্বাচন মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় শুরু হয়েছে। বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলবে। এ নির্বাচনে ২৫৬ জন ভোটার ভোটগ্রহণ করবে। ডিএসই’র জনসংযোগ ও প্রকাশনা বিভাগের উপ-মহাব্যবস্থাপক মো. শফিকুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা যায়, আজ ভোট গ্রহণ শেষে ফলাফল প্রকাশ করা হবে। তবে, ডিএসই’র ৫৬তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) আনুষ্ঠানিকভাবে ফলাফল প্রকাশ করা হবে।

ডিএসই’র নির্বাচনে অংশগ্রহকারীরা হলেন- ডিএসইর সাবেক পরিচালক আহমেদ ইকবাল হাসান সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক আহমেদ ইকবাল হাসান ও বিএলআই সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক মিনহাজ মান্নান।

এবারের নির্বাচন পরিচালনার জন্য তিন সদস্যের কমিশন গঠন করা হয়েছে। কমিটির প্রধান সুপ্রিম কোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি মো. আব্দুস সামাদ।

নির্বাচন কমিশনের অন্য দুই সদস্য হলেন- হারুন সিকিউরিটিজ লিমিটেডর ব্যবস্থাপনা পরিচালক হারুন-উর-রশিদ এবং এম অ্যান্ড জেড সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক এম মনজুর উদ্দিন আহমেদ।

ডিএসইতে নির্বাচনের লক্ষ্যে আগ্রহী প্রার্থীদের জন্য গত ১৯ ফেব্রুয়ারি থেকে ২৫ ফেব্রুয়ারি মনোনয়নপত্র সংগ্রহ করা সুযোগ ছিল। আর সেই মনোনয়নপত্র জমা দেওয়ার সুযোগ ছিল ২৬ ফেব্রুয়ারি বিকেল ৩টা পর্যন্ত। আর ১২ মার্চ পর্যন্ত প্রার্থীদের মনোনয়নপত্র প্রত্যাহার করার সময় ছিল। কিন্তু কেউ মনোনয়নপত্র প্রত্যাহার না করায় ১২ মার্চ যোগ্য প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হয়।

উল্লেখ্য, বর্তমান শেয়ারহোল্ডার শাকিল রিজভী ২বারের মতো পরিচালক পদে থাকায় এবার তার পদে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

দৈনিক দেশজনতা/এন এইচ

প্রকাশ :মার্চ ২০, ২০১৮ ১:৩৬ অপরাহ্ণ