২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ | সকাল ৮:০০

জামালপুরে প্রশ্ন ফাঁসের অভিযোগে ১ শিক্ষক আটক

নিজস্ব প্রতিবেদক:

জামালপুরের বকসীগঞ্জে প্রশ্ন ফাঁসের অভিযোগে সাইফুর রহমান সবুজ (২৪) নামে এক শিক্ষককে আটক ও অপর এক প্রাইমারি স্কুলের প্রধান শিক্ষক আজহার আলী সাজুর মোবাইল জব্দ করেছে পুলিশ।

শনিবার বকসীগঞ্জ এমএন উচ্চ বিদ্যালয় কেন্দ্রে বাংলাদেশ ও বিশ্বপরিচয় পরীক্ষা শুরুর ১০ মিনিট পুর্বে প্রশ্নফাঁসের ঘটনাটি ঘটেছে বলে অভিযোগ উঠেছে।

তাদের মোবাইলে পাওয়া প্রশ্নের সাথে চলমান পরীক্ষার প্রশ্নের হুবহু মিলেছে বলে জানান কেন্দ্র সচিব মাসুমুল হক সিদ্দিকী।

তিনি জানান, পরীক্ষা শুরুর ১০ মিনিট পুর্বে পরীক্ষা হলে সাইফুর রহমান সবুজ প্রবেশ করে কয়েকজন ছাত্রকে মোবাইলের ম্যাসেঞ্জার থেকে প্রশ্ন দিচ্ছিল। বিষয়টি নজরে এলে কেন্দ্রের দায়িত্বরতরা চ্যালেঞ্জ করে তার মোবাইল তল্লাশী চালিয়ে মেসেঞ্জারে প্রশ্নপত্র পাওয়া যায়। চলতি পরীক্ষার প্রশ্নপত্রের সাথে উদ্ধারকৃত প্রশ্ন মিলে যাওয়ায় সাইফুজ প্রাইভেট সেন্টারের শিক্ষক সাইফুর রহমান সবুজকে আটক করে পুলিশ।

একই কেন্দ্রে একই সময়ে অন্য হলরুমে নজরুল ইসলাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আজহার আলী সাজু মোবাইলে প্রশ্ন ফাঁসকালে তাকে চ্যালেঞ্জ করে তার মোবাইল তল্লাশীর সময় দৌঁড়ে পালিয়ে যায়। সেই মোবাইল থেকে পাওয়া প্রশ্নও হুবহু মিলেছে। পরে মোবাইলটি জব্দ করা হয়।

এ বিষয়ে বকশীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আবু হাসান সিদ্দিক বলেন, আটককৃত সাইফুর রহমান সবুজ ও জব্ধকৃত মোবাইল মালিক প্রধান শিক্ষক আজহারের নামে মামলা দেয়ার জন্য নির্দেশ দেয়া হয়েছে।

বকসীগঞ্জ থানার ওসি আসলাম হোসেন  ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন, অভিযুক্তদের বিরুদ্ধে পাবলিক পরিক্ষা আইনে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

দৈনিক দেশজনতা/এন এইচ

প্রকাশ :ফেব্রুয়ারি ১৭, ২০১৮ ৫:২৯ অপরাহ্ণ