২২শে অক্টোবর, ২০১৯ ইং | ৭ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ | রাত ১০:৩৯

বিনা টিকেটে ট্রেনভ্রমণ, জরিমানা গুনলো ৮৩৮ যাত্রী

কিশোরগঞ্জ প্রতিবেদক:

বিনা টিকেটে ট্রেন ভ্রমণের দায়ে ৮৩৮ জন যাত্রীকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। আজ রোববার সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত কিশোরগঞ্জের ভৈরব বাজার রেলওয়ে জংশন স্টেশনে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে বাংলাদেশ রেলওয়ের একটি বিশেষ দল।

ভৈরব বাজার রেলওয়ে জংশন স্টেশন সূত্রে জানা যায়, বাংলাদেশ রেলওয়ের মুখ্য বাণিজ্যিক কর্মকর্তা (পূর্ব) সর্দার শাহাদাৎ আলীর নেতৃত্বে পরিচালিত ওই বিশেষ অভিযানে ঢাকা-চট্টগ্রাম, ঢাকা-ভৈরব-কিশোরগঞ্জ, ঢাকা-সিলেট, ময়মনসিংহ-ভৈরব-চট্টগ্রাম, ঢাকা-ভৈরব-ময়মনসিংহ রেলপথে চলাচলকারী ভৈরব রেলওয়ে জংশন স্টেশনে বিরতি দেওয়া ১০টি আন্তনগর, মেইল ও লোকাল ট্রেনের যাত্রীদের টিকেট পরীক্ষা করা হয়। এ সময় বিনা টিকেটে ভ্রমণের দায়ে ৮৩৮ যাত্রীকে আটক করে টিকেটের মূল্য এবং জরিমানা বাবদ এক লাখ ৬৭ হাজার ৯১০ টাকা আদায় করা হয়।

ভৈরব রেলওয়ে পুলিশের সহায়তায় পরিচালিত ওই বিশেষ অভিযানে ভৈরব স্টেশন মাস্টার অমৃত লাল দাসসহ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। বিনা টিকেটে ভ্রমণ থেকে যাত্রীদের নিরুৎসাহিত করতে অনুরূপ অভিযান আগামীতেও অব্যাহত থাকবে বলে জানিয়েছেন ভৈরব বাজার রেলওয়ে জংশন স্টেশন মাস্টার অমৃত লাল দাস।

বিনা টিকেটে ট্রেনে ভ্রমণের দায়ে এর আগে ভৈরব বাজার রেলওয়ে জংশন স্টেশনে গত ১৩ জানুয়ারি ৮৪২ জন যাত্রী, ১৯ ডিসেম্বর ৯৬৩ জন যাত্রী, ২৭ নভেম্বর ৯৪৪ জন যাত্রী ও ২১ অক্টোবর ৩০৮ জন যাত্রীকে জরিমানা করেন বাংলাদেশ রেলওয়ে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত।

দৈনিক দেশজনতা /এন আর

প্রকাশ :ফেব্রুয়ারি ১১, ২০১৮ ৭:২৯ অপরাহ্ণ