৩০শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৬ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ | রাত ৩:১৩

ডি.লিট উপাধী পাচ্ছেন অমিতাভ বচ্চন

বিনোদন ডেস্ক:

কলকাতার বাঙালিদের সঙ্গে একটি বিশেষ আবেগ জড়িয়ে রয়েছে বলিউড শাহেনশাহ অমিতাভ বচ্চনের। তিনি যে কলকাতারই জামাই। জয়া ভাদুরীকে বিয়ে করার পর থেকেই কলকাতার মানুষদের সঙ্গে এই সম্পর্ক জুড়ে গেছে বিগ-বির।

এবার সেই কলকাতা থেকেই সম্মানসূচক ডি.লিট উপাধী পাচ্ছেন বলিউডের সবচেয়ে বড় তারকা অমতাভ বচ্চন। তার অভিনয় দক্ষতাকে সম্মান জানাতে  তাকে সম্মানসূচক ডি.লিট উপাধি দিতে যাচ্ছে বিখ্যাত রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়।

সোমবার রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সব্যসাচী বসু রায় চৌধুরি বলিউড শাহেনশাহকে ডি.লিট দেয়ার কথা জানান। আগামী ৮ মে বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠান। ওইদিনই সম্মানিত করা হবে বহু হিট ছবির নায়ক অমিতাভ বচ্চনকে।

অমিতাভ বচ্চনকে ডি.লিট দেয়ার প্রস্তাব ইতিমধ্যে রাজ্যপাল তথা বিশ্ববিদ্যালয়ের আচার্য কেশরীনাথ ত্রিপাঠীর কাছে পাঠানো হয়েছে বলে জানান উপাচার্য সব্যসাচী রায় চৌধুরী। এ বিষয়ে বিগ-বি অমিতাভকেও জানানো হয়েছে বলে তিনি উল্লেখ করেন।

বলিউড সুপারস্টার অমিতাভের কাছে পুরস্কার বা সম্মান কোনটাই নতুন নয়। যে অভিনয়ের জন্য তিনি সম্মনসূচক ডি.লিট পেতে যাচ্ছেন সেই অভিনয় দিয়েই তিনি জিতে নিয়েছেন আরও বহু নামিদামি পুরস্কার। ৪৮ বছরের ক্যারিয়ারে বচ্চন পেয়েছেন চারটি জাতীয় পুরস্কার এবং ১২টি ফিল্মফেয়ার পুরস্কার। পেয়েছেন আরও বহু পুরস্কার।

দৈনিক দেশজনতা /এমএইচ

প্রকাশ :ফেব্রুয়ারি ৬, ২০১৮ ১১:৫১ পূর্বাহ্ণ