২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | রাত ৩:৫৭

সূচকের সাথে বেড়েছে লেনদেনও

নিজস্ব প্রতিবেদক:

আগের দিনের বড় পতনের ধাক্কা সামলে সোমবার মূল্য সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে পুঁজিবাজারে। আজ ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সব ধরনের মূল্য সূচক বেড়েছে। এদিন ডিএসইতে লেনদেনও বেড়েছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক বাড়লেও লেনদেন কমেছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, সোমবার ডিএসইতে ৪১৩ কোটি ১৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে প্রায় ৫৩ কোটি ৮৭ লাখ টাকা বেশি। রোববার ডিএসইতে লেনদেন হয়েছিল ৩৫৯ কোটি ২৮ লাখ টাকা।

এদিন ডিএসইতে মোট লেনদেনে অংশ নিয়েছে ৩৩৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৭০টির, কমেছে ১১৪টির। আর অপরিবর্তিত রয়েছে ৫০টি কোম্পানির শেয়ার দর।

ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ৩১ পয়েন্ট বেড়ে ৬ হাজার ১৭৬ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ১১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ৪২৫ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ২১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ২৯৩ পয়েন্টে।

অন্যদিকে আজ চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ২১ কোটি ৪৯ লাখ টাকার লেনদেন হয়েছে। সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৮৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৯ হাজার ৫২ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২২৩টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১০৭টির, কমেছে ৮৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৩১টির শেয়ার দর

দৈনিক দেশজনতা /এমএইচ

প্রকাশ :জানুয়ারি ২৯, ২০১৮ ৩:৩২ অপরাহ্ণ