৩০শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৬ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ | রাত ৩:০৫

হামলার প্রতিবাদে ঢাবিতে সাধারণ শিক্ষার্থীদের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক:

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আখতারুজ্জামানকে লাঞ্ছিত ও তার কার্যালয়ের তালা ভাঙচুর করার প্রতিবাদে বিক্ষোভ করছে শিক্ষার্থীরা। বুধবার সকাল ১০ টা থেকে বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলায় ছাত্রলীগ ও সাধারণ শিক্ষার্থীরা এ বিক্ষোভ করছেন। এদিকে ছাত্রলীগের হামলায় আহত শিক্ষার্থীরা আজ দুপুর ১২ টার দিকে প্রেস কনফারেন্স করবেন বলে জানিয়েছে।
৭ কলেজের অধিভুক্ত বাতিলের দাবিতে আন্দোলনকারীদের ওপর ছাত্রলীগের নিপীড়নের বিচার চাওয়া শিক্ষার্থীদের ওপর মঙ্গলবার হামলা চালায় ছাত্রলীগ। প্রায় এক ঘণ্টার ওই হামলায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস রণক্ষেত্রে পরিণত হয়। এ সময় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ভবন, মলচত্বর, সূর্যসেন হলসহ আশপাশের এলাকায় ভীতিকর পরিস্থিতির সৃষ্টি হয়। গতকাল বিকেল ৪টার দিকে ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ, সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন ও ঢাবি ছাত্রলীগের সভাপতি আবিদ আল হাসানের নেতৃত্বে এ ঘটনা ঘটে।
হামলায় বাম ছাত্র সংগঠনের নেতৃবৃন্দ, সাধারণ শিক্ষার্থী ও সাংবাদিকসহ প্রায় অর্ধশতাধিক আহত হয়েছেন। আহতদের ছয়জনের অবস্থা গুরুতর। তারা ঢাকা মেডিকেলে ভর্তি হয়েছেন। অন্যদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

দৈনিক দেশজনতা /এমএইচ

প্রকাশ :জানুয়ারি ২৪, ২০১৮ ১:০৬ অপরাহ্ণ