৩রা আগস্ট, ২০২০ ইং | ১৯শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ | সন্ধ্যা ৬:২৮

দ্বিতীয় দিনে মতো ঝালকাঠির ৬ রুটে বাস চলাচল বন্ধ

নিজস্ব প্রতিবেদক:

দুই মালিক সমিতির দ্বন্দ্বের সমঝোতা না হওয়ায় ঝালকাঠি সড়কের ওপর থেকে দ্বিতীয় দিনের মতো দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ৬ রুটে বরিশাল মালিক সমিতির বাস চলাচল বন্ধ করে দিয়েছে ঝালকাঠি বাস মালিক সমিতি। বুধবার সকাল ৮টা থেকে ঝালকাঠির রায়াপুর নামক স্থানে অবস্থান নিয়ে ঝালকাঠিতে বরিশালের বাস প্রবেশ বন্ধ করে দেয় ঝালকাঠি মালিক সমিতি। ফলে ঝালকাঠি, পিরোজপুর, বাগেরহাট, মহেষপুর ও খুলনার রূপসা মালিক সমিতির বাস বরিশালে যাচ্ছে না।

ঝালকাঠির এ সড়ক দিয়ে চলতে দেয়া হচ্ছে না বরিশাল মালিক সমিতির কোনো বাস। এতে করে বরিশাল যেতে ঝালকাঠির শেষ সীমানায় রায়াপুর নামক স্থানে নেমে চার কিলামিটার বিকল্প যানে করে যেতে হচ্ছে যাত্রী সাধারণকে। আর বরিশাল থেকে দক্ষিণ-পশ্চিমাঞ্চলে যেতে হলে বরিশাল রূপাতলী বাসস্ট্যান্ড থেকে ৪ কিলোমিটার পথ বিকল্প যানে করে ঝালকাঠি আসতে হচ্ছে। ফলে খুলনা-বরিশাল রুটের যাত্রীদের জন্য সৃষ্টি হয়েছে চরম ভোগান্তি।

ঝালকাঠি বাসমালিক সমিতির সহ-সভাপতি মাহাবুবুল আলম জানিয়েছেন, ঝালকাঠির ৮ কিলোমিটার সড়ক ব্যবহার করে বরিশাল মালিক সমিতির বাস চলাচল করছে দক্ষিণ-পশ্চিমাঞ্চলে। কিন্তু ঝালকাঠির বাস ঝালকাঠি-বরিশাল ছাড়া অন্য কোনো রুটে চলতে দেয়া হচ্ছে না। বরিশাল-কুয়াকাটা রুটে ঝালকাঠির বাস চলাচল করতে দেয়ার দীর্ঘদিনের দাবিতে গত মঙ্গলবার বিকেলে বরিশালে সমঝোতা বৈঠকের নির্ধারিত তারিখ ছিল। কিন্তু ওই বৈঠকে বলিশাল ও পটুয়াখালী বাস মালিক সমিতির নেতারা না আসায় সমঝোতা ভেস্তে যায়। বাধ্য হয়ে দাবি আদায়ে এ কর্মসূচি দেয়া হয়েছে বলে জানায় ঝালকাঠি বাস মালিক সমিতি।

দৈনিক দেশজনতা /এমএইচ

প্রকাশ :জানুয়ারি ৪, ২০১৮ ১:১৫ অপরাহ্ণ